এনামুল-নূরুল-মেহেদীর শতকে রান পাহাড়ে দক্ষিণাঞ্চল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 00:28:50

বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় পর্বে সময়টা দারুণ কাটছে দক্ষিণাঞ্চলের। ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাচ্ছে তারা। আগেই সেঞ্চুরি পান এনামুল হক বিজয় ও নূরুল হাসান সোহান। শতক হাঁকিয়ে তাদের সঙ্গে যোগ দেন মেহেদী হাসানও। পূর্বাঞ্চলের বিপক্ষে উঠে গেছে তারা রান পাহাড়ে।

ত্রয়ী ব্যাটসম্যানের ব্যাটিং ঝলকের সুবাদে এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম দিনে ৫ উইকেটে ৪১৭ রান তুলেছে ক্যাপ্টেন আব্দুর রাজ্জাকের দল।

এনামুল হক খেলেন ১২৯ রানের দাপুটে এক ইনিংস। ১৫৫ বলের এ চমৎকার ইনিংসে ছিল ১৪ বাউন্ডারি ও ৪ ছক্কার মার। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে এটি তার ২১তম সেঞ্চুরি।

ক্যারিয়ারে ষষ্ঠ ফার্স্ট ক্লাস সেঞ্চুরি পেয়ে সাজঘরে ফেরেন মেহেদী হাসান। ১০ বাউন্ডারি ও ৮ ছক্কায় ৮৫ বলে খেলেন তিনি ১১২ রানের দুরন্ত এক ক্রিকেটীয় ইনিংস।

তবে অপরাজিত রয়ে গেছেন নূরুল হাসান। প্রথম দিন শেষে তার সংগ্রহ দাঁড়িয়েছে ১৫৫ রান। অনন্য এ ইনিংস খেলেন ২২০ বলে ১৯ বাউন্ডারি ও ৩ ছক্কায়।

ত্রয়ী ব্যাটসম্যানের ব্যাটিং ঝলকের সুবাদে প্রথম দিনে শেষে প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৩ রান তুলে ফেলেছে ক্যাপ্টেন আব্দুর রাজ্জাকের দল।

পূর্বাঞ্চলের হয়ে ৭৯ রান খরচ করে ৩ উইকেট শিকার করেন রেজাউর রহমান।

কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো ছিল না দক্ষিণাঞ্চলের।

এ সম্পর্কিত আরও খবর