করোনাভাইরাস: ইংল্যান্ড সফরে তিন উইন্ডিজ ক্রিকেটারের না

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-10 06:14:33

সব কিছু ঠিক থাকলে আগামী ৯ জুন ইংল্যান্ড পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তিন টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে এর মাসখানেক পরে, ৮ জুলাই। করোনাভাইরাস কালে ক্রিকেট বিশ্বে এটাই হবে প্রথম কোনো টেস্ট ম্যাচ। তবে এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটার। কারণ সেই করোনাভাইরাস আতঙ্ক। এই তিন ক্রিকেটার হলেন- শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো ও কিমো পল। সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজ ২৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল। এখন সেই দলে এই তিনের বিকল্প খুঁজতে হবে নির্বাচকদের।

ইংল্যান্ডের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের এই তিন টেস্ট শুরুর পূর্ব সূচি ছিল ৪ জুন। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে সিরিজটি স্থগিত করা হয়। এখন পরিস্থিতি কিছুটা অনুকূলে আসায় এক মাস পিছিয়ে সিরিজটা শুরুর সিদ্ধান্ত হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের যে তিনজন ক্রিকেটার এই সিরিজ থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন তাদের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে- তাদের এই সিদ্ধান্ত ভবিষ্যতে দল গঠনে কোনো প্রভাব ফেলবে না। ফর্ম ও ফিটনেস ঠিক থাকলে সামনের সিরিজে তাদেরকে বিবেচনায় রাখা হবে।

সিরিজের প্রথম টেস্ট হবে সাউদাম্পটনে। পরের দুই টেস্ট হবে ওল্ড ট্রাফোর্ডে।

এ সম্পর্কিত আরও খবর