আল্লাহর সন্তুষ্টির জন্য ফ্রি কোরআন শেখান এই বৃদ্ধ

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
আল্লাহর সন্তুষ্টির জন্য ফ্রি কোরআন শেখান এই বৃদ্ধ, ছবি: সংগৃহীত

আল্লাহর সন্তুষ্টির জন্য ফ্রি কোরআন শেখান এই বৃদ্ধ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একমাত্র আল্লাহতায়ালার সন্তুষ্টির জন্য ফ্রি কোরআনে কারিম শেখান এক বৃদ্ধ। সম্প্রতি বিমামূল্যে কোরআনে কারিম শেখানো এক বৃদ্ধের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সম্পূর্ণ নিঃস্বার্থভাবে কোরআন শেখানো ওই বৃদ্ধ তুরস্কের বাসিন্দা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা গেছে, কাঁধে ঝুলানো নিয়ে পথ চলছেন এক বৃদ্ধ। তার ওই ব্যাগের সঙ্গে একটি কাগজ সাঁটানো রয়েছে। সেখানে তিনি জনসাধারণকে তার কাছে বিনামূল্যে অল্প সময়ে কোরআন শেখার আহ্বান জানিয়েছেন এবং যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর দিয়ে রেখেছেন।

ব্যাগের সঙ্গে লাগিয়ে রাখা ওই কাগজে লেখা রয়েছে, প্রতিদিন ১০ মিনিট ব্যয় করলে আমি আপনাকে কোরআন শিক্ষা দিতে পারি। আপনি আমাকে যেখানে আসতে বলবেন, আমি সেখানে আসতে পারি; হতে পারে সেটা আপনার বাড়ি কিংবা অফিস। আল্লাহর কালাম কোরআন শেখানোর জন্য আমি কোনো পারিশ্রমিক গ্রহণ করি না। আমি এটা শুধুমাত্র আল্লাহতায়ালার সন্তুষ্টির জন্য করে থাকি।’

বিনামূল্যে কোরআন শেখাতে আগ্রহী লোকটির নাম ও ঠিকানা জানা যায়নি। তবে তার এ উদ্যোগটি নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। হাদিসে প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেছেন, ‘তোমাদের মধ্যে সর্বোত্তম ওই ব্যক্তি, যে কোরআনে কারিম শিক্ষা করে এবং শিক্ষা দেয়। এ হাদিস উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাকে পৃথিবীর সর্বোত্তম ও শ্রেষ্ঠ মানুষদের অন্তর্ভুক্ত বলে মন্তব্য করেছেন।

অনেকে এটাও বলেছেন, বিশ্ব মুসলিম উম্মাহর জন্য তিনি এক অনুস্মরণীয় আদর্শ। যারা কোরআনে কারিম জানেন ও সমাজের মানুষের জন্য কিছু করতে চান, তাদের জন্য তুরস্কের এ বৃদ্ধ হতে পারেন অনুপ্রেরণা। এ বৃদ্ধের কাজ দেখে সমাজের মানুষকে কোরআন শিক্ষা দিয়ে- সমাজকে আলোকিত করতে পারেন।

আপনার মতামত লিখুন :