ফালু ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শতকোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালু ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুদক।

মঙ্গলবার (২২ জনুয়ারি) এ বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

বিজ্ঞাপন

তিনি জানান, মোসাদ্দেক আলী ফালু ও তার স্ত্রী মাহবুবা সুলতানা এর বিরুদ্ধে রমনা মডেল থানায় দুদক দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ এবং ২৭ ধারায় একটি মামলা করা হয়েছে। এর মধ্যে মাহমুদা সুলতানার মামলা নাম্বার ২৩ এবং মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে করা মামলা নাম্বার ২৭

তিনি আরো জানান, মোসাদ্দেক আলী ফালুর অর্জিত ১৪৭ কোটি ১১ লাখ ৯৪ হাজার টাকার সম্পদের মধ্যে ১৭ কোটি ৮৬ লাখ ৬৮ হাজার টাকার সম্পদের মিথ্যা তথ্য এবং বিবরণী দাখিল করেন । 

অর্জিত সম্পদের বিপরীতে মোসাদ্দেক আলী ফালুর দেখানো আয়ের উৎস গুলোর মধ্যে মৎস্য চাষ ও গরুর খামার খাতে আয় দেখানো হয়েছে ৩ কোটি ৫৭ লাখ ২০ হাজার টাকা এবং অন্যান্য প্রাপ্তি হিসেবে দেখানো হয়েছে ৩ কোটি ৭ লাখ ৫৮৩ টাকা. এছাড়াও রোজা প্রপার্টিজ লিমিটেড কোম্পানি হতে গৃহীত ঋণের পরিমাণ দেখানো হয়েছে ১৩ কোটি ৫০ লাখ টাকা। এরমধ্যে অপ্রদর্শিত আয় ৭৬ লাখ ৪০ হাজার টাকা সহ মোট ১৭ কোটি ৮৬  লাখ ৬৮ হাজার টাকা আয়ের উৎস সমর্থনে কোন সঠিক হিসাব রেকর্ড দেখাতে পারেননি মোসাদ্দেক আলী ফালু যা তার আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বলে মামলায় উল্লেখ করেন তদন্তকারী কর্মকর্তা। 

তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ বেনজীর আহমেদ (প্রাক্তন উপ-পরিচালক) সৈয়দ আহমেদ (উপপরিচালক) এই চার্জশীট দাখিলের সুপারিশ করেন।