বিষাক্ত মদপানে রূপপুর পারমানবিক কেন্দ্রের প্রকৌশলীর মৃত্যু

  • স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রামেক হাসপাতালে চিকিৎসাধীন রাশিয়ান দুই প্রকৌশলী, ছবি: বার্তা২৪

রামেক হাসপাতালে চিকিৎসাধীন রাশিয়ান দুই প্রকৌশলী, ছবি: বার্তা২৪

বিষাক্ত মদপান করে পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের রাশিয়ান প্রকৌশলী দিমিত্রি বেল্লি (৪১) মারা গেছেন। রোববার (৭ এপ্রিল) ভোরের দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় আরও দুই প্রকৌশলী গুরুতর অসুস্থ অবস্থায় রামেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তারা হলেন- মিকায়েল দিমা ও লোগেচেভ লেভ। তারা রামেকের ১৭নং ওয়ার্ডে ভর্তি রয়েছেন। তাদেরকে ২৪ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

মৃত প্রকৌশলী দিমিত্রি বেল্লির পিতার নাম ভ্লাদিমির বেল্লি। তার মৃতদেহ রামেক হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

রামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নাফিস রহমান সকালে বার্তা২৪.কমকে এসব তথ্য জানান।

হাসপাতালে চিকিৎসাধীন প্রকৌশলী মিকায়েল দিমার সঙ্গে থাকা সাগর হোসেন বার্তা২৪.কমকে জানান, শনিবার (৬ এপ্রিল) সকালে তারা তিনজনই হুইক ব্র্যান্ডের মদ অতিরিক্ত পান করেন। সন্ধ্যার পর থেকে ক্রমেই তারা অসুস্থ হয়ে পড়েন।

তাদেরকে প্রথমে পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকরা তাদের রামেক হাসপাতাল পাঠান। তবে হাসপাতালে পৌঁছানের পর দিমিত্র বেল্লিকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

রাশিয়ান এই তিন প্রকৌশলী ‘নিটিম অ্যাট্ম অ্যাস্প্রে’ নামের কোম্পানিতে চাকরি করতেন।

রামেক হাসপাতালের জরুরি বিভাগের কর্মমকর্তা ডা. নাফিস রহমান বার্তা২৪.কমকে বলেন, দিমিত্র বেল্লি নামের ওই ব্যক্তি হাসপাতালে পৌঁছানোর আগেই মারা যান। বাকি দু’জনের অবস্থাও বেশ গুরুতর। তাদেরকে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। এরপরই বলা যাবে, তারা শঙ্কামুক্ত কিনা।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা যে মদপান করেছিলেন, তাতে ব্যাপক মাত্রায় অ্যালকোহল ছিল। সেটা মেয়াদউত্তীর্ণ হওয়ার কারণে বিষাক্ত হয়ে গিয়েছিল বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।