Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

ইয়াবা উদ্ধার: গাফেলতি রয়েছে এসএ পরিবহনের

ইয়াবা উদ্ধার: গাফেলতি রয়েছে এসএ পরিবহনের
এক লাখ পিস ইয়াবা / ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাজধানীর উত্তরাস্থ এসএ পরিবহনের অফিস থেকে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩। এই বিপুল সংখ্যক ইয়াবা পাচারের চেষ্টায় এসএ পরিবহনের দায়িত্ব অবহেলা ও গাফেলতি রয়েছে বলেও জানানো হয়েছে।

শনিবার (১৯ মে) বিকেলে রাজধানীর উত্তরায় এসএ পরিবহনের অফিস আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল এমরানুল হাসান।

তিনি বলেন, ‘শুক্রবার (১৭ মে) এই বিপুল সংখ্যক ইয়াবা ট্যাবলেট চট্টগ্রামের একটি এসএ পরিবহনের অফিস থেকে ঢাকায় পাঠানোর জন্য পার্সেল বুকিং হয়। পরে শনিবার এগুলো ঢাকার উত্তরার এসএ পরিবহনের অফিসে পৌঁছায়। এর সঙ্গে জড়িত কাশেম ও মোরশেদ নামে দুই জনকে আমরা গ্রেফতার করেছি। তবে এ ঘটনায় এসএ পরিবহনের যে গাফেলতি রয়েছে তা স্পষ্ট।

ঘটনার বর্ণনা দিয়ে র‌্যাব-৩ এর সিও বলেন, ‘মোরশেদ ও কাশেম বাংলাদেশ আনসারের খণ্ডকালীন সদস্য। তারা বছরের ৬ মাস আনসার সদস্য হিসেবে কাজ করে আর বাকি ৬ মাস বাধ্যতামূলক অবসরে থাকে। তারা চাকরির আড়ালে সারা বছরই ইয়াবা পাচারের ব্যবসা করে আসছিল। কাশেম ও মোরশেদ শুক্রবার চট্টগ্রামের একটি এসএ পরিবহনের অফিস থেকে ঢাকার উদ্দেশে ইয়াবা ট্যাবলেটগুলো নিজেদের নামে পার্সেল করে। শনিবার এই চালানটি ঢাকায় পৌঁছাবে। তাই কাশেম ও মোরশেদ ওইদিন সন্ধ্যায় চট্টগ্রাম থেকে উড়োজাহাজে করে ঢাকায় আসে। গোপন তথ্যের ভিত্তিতে কাশেম ও মোরশেদকে হাতেনাতে ইয়াবা ট্যাবলেটসহ আটক করা হয়।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558260294725.jpg

এসএ পরিবহনের ভূমিকা নিয়ে এমরানুল হাসান বলেন, ‘এসএ পরিবহনে কী ধরনের মালামাল পার্সেল হচ্ছে বিষয়টি কর্তৃপক্ষকে নিশ্চিত করা উচিৎ। কেননা তাদের কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদক কিংবা বিস্ফোরক দ্রব্য পাচার হচ্ছে কিনা তা প্রতিটি পার্সেল স্কেনিং করে দেখা উচিৎ। তবে এ ঘটনায় এসএ পরিবহনের দায়িত্ব অবহেলা ও গাফেলতির বিষয়টি স্পষ্টতরভাবে লক্ষ করা গেছে।’

তিনি আরও বলেন, ‘আমরা ঘটনাটি তদন্তের প্রাথমিক পর্যায়ে এসএ পরিবহন কর্তৃপকক্ষের কাছে ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ চেয়েছি। এছাড়া আটককৃতসহ সংশ্লিষ্ট সকলকে এ জিজ্ঞাসাবাদ করা হবে। আর কেউ যদি এর সজ্ঞে জড়িত থেকে থাকে তাহলে তাদেরও খুঁজে বের করা হবে।’

আরও পড়ুন: এসএ পরিবহন অফিসে এক লাখ পিস ইয়াবা

আপনার মতামত লিখুন :

একদিনে ৩০০ কর্মী ছাঁটাই করেছে পাঠাও

একদিনে ৩০০ কর্মী ছাঁটাই করেছে পাঠাও
পাঠাও লেগো

কোনো ধরনের নোটিশ ছাড়াই একদিনে ‘তিন শতাধিক’ কর্মীকে ছাঁটাই করেছে দেশীয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও। এর মধ্যে শীর্ষ পর্যায়ের কয়েকজন কর্মকর্তাও রয়েছেন।

মঙ্গলবার (২৫ জুন)  এসব কর্মীদের ছাঁটাই করা হয় বলে পাঠাওয়ের একাধিক সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। তবে এ বিষয়ে পাঠাও কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র জানায়, মঙ্গলবার কোনো ধরনের নোটিশ ছাড়াই ৩০০ কর্মীকে ছাঁটাই করা হয়। এদের মধ্যে এক্সিকিউটিভ অ্যাসিসটেন্ট ম্যানেজার ও কয়েকজন ডিপার্টমেন্টাল হেডও রয়েছেন বলেও জানা গেছে।

ছাঁটাই-এর বিষয়টি অস্বীকার না করে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বার্তা২৪.কম-কে বলেন, বিষয়টি নিয়ে জানতে প্রশাসন বিভাগে যোগাযোগ করুন। 

তবে এ বিষয়ে ফোনে পাঠাও-এর লিড মার্কেটিং ম্যানেজার সৈয়দা নাবিলা মাহবুব ও জনসংযোগ কর্মকর্তা নাফিসা আদিতি সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। 

জানা গেছে, যাদেরকে ছাঁটাই করা হয়েছে, তাদেরকে স্বেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নিতে বাধ্য করা হয়েছে। অব্যাহতি নেওয়ার কারণ হিসেবে নেতৃত্বের অভাব ও অভিজ্ঞতার অভাবকে দেখানো হয়েছে।

২০১৬ সালের মাঝামাঝি সময়ে দেশে পাঠাও তাদের রাইড শেয়ারিং সেবা চালু করে।

নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে, চালক-হেলপারের মৃত্যু

নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে, চালক-হেলপারের মৃত্যু
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের মুক্তাগাছায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে চালক-হেলপারের মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ জুন) সকালে উপজেলার লেংরা বাজার এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ বার্তা২৪.কমকে জানান, ট্রাকটি সম্ভবত উত্তরাঞ্চল থেকে আসছিলো। লেংরা বাজার এলাকায় আসার পর ময়মনসিংহ শহরগামী ট্রাকটি নিয়ন্ত্রণ হারায়। এ সময় একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে চালক ও হেলপার ঘটনাস্থলেই নিহত হন।

ওসি আরও জানান, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনও তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র