২ টন যুবরাজের প্রিয় খাবার কলা, দাম ৪০ লাখ

শাহরিয়ার হাসান, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
যুবরাজ, ওজন ২ টন, দাম ৪০ লাখ

যুবরাজ, ওজন ২ টন, দাম ৪০ লাখ

  • Font increase
  • Font Decrease

রাজধানীর গাবতলী পশুর হাটে ঝিনাইদহ থেকে এসেছে যুবরাজ। যার ওজন ২ টন। যুবরাজের মালিক আনোয়ার হোসেন ৪০ লাখ টাকা দাম হাঁকাচ্ছেন তার জন্য।

বুধবার (৭ আগস্ট) সরেজমিন গাবতলী গবাদি পশুর হাট ঘুরে দেখা যায়, অধিকাংশ গরুগুলোর আকৃতি বড়। তবে তাদের মধ্যে যুবরাজ বেশি আকর্ষণীয়।

যুবরাজকে ঘিরে ধরে আছে অন্য গরুর ক্রেতারসহ হাটে ঘুরতে আসা সাধারণ মানুষেরা। যুবরাজের নাম নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই।

তবে দুইদিন ধরে গরুটি বাজারে তুললেও কিনতে আসেনি কেউই। মালিক আনোয়ার দুটি গরু নিয়ে এসেছেন। তার মধ্যে যুবরাজ বড়। ৪০ লাখ টাকা দাম চাইলেও ৩৫ লাখ টাকায় নিচে বিক্রি করবেন না যুবরাজকে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/07/1565177605364.jpg

৯ ফুট লম্বা যুবরাজের খাবার, গম, ভুট্টা, ধান, ভুসি, আপেল। তবে তার সবচেয়ে প্রিয় খাবার কলা। আনোয়ার হোসেন বলেন, প্রতিদিন যুবরাজের পিছনে এক হাজার টাকা খরচ হয়। যত দ্রুত বিক্রি করবো তত ভাল আমাদের জন্য।

এদিকে প্রায় এক মাসের প্রস্তুতি পর, আজ থেকে গাবতলী হাটের গরু কেনাবেচা শুরু হয়েছে। গরু ছাগল মহিষ দিয়ে ভরে উঠেছে হাট।

প্রথম দিনে এখন পর্যন্ত ৩২ টি গরু, ৫টি ছাগল ও একটি মহিষ বিক্রি হয়েছে বলে হাট ইজারাদার সূত্রে জানা গেছে।

হাট ইজারাদারের কমিটির প্রধান লুৎফর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আজকে বিক্রি শুরু হলো। সকাল থেকে প্রায় ৪০ টির মত গবাদি পশু বিক্রি হয়েছে। এখন ঘণ্টা যাবে আর এই বিক্রি বেড়ে যাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/07/1565177621413.jpg

তিনি আরো বলেন, আমাদের কাছে সঠিক সংখ্যা নেই, যে কতগুলো পশু হাটে উঠেছে। মূল চত্বর এর বাহিরেও  অনেক গরু ছাগল নিয়ে ব্যবসায়ীরা অপেক্ষা করছেন। কেউ জায়গা পেয়েছেন আবার কেউ পাননি। সবকিছু মিলে জাঁকজমকপূর্ণ ভাবে চলছে গাবতলীর এই ঐতিহ্যবাহী পশুর হাটের বেচাকেনা।

অন্যদিকে এই গরুর হাটের ব্যবসায়ী ও ক্রেতাদের নিরাপত্তার জন্য র‍্যাব পুলিশের সদস্যরা অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে। যে কোনো অপ্রীতিকর ঘটনার এড়াতে তারা তৎপর রয়েছে।

আপনার মতামত লিখুন :