ডিএমপি’র প্রতি মার্কিন দূতাবাসের কৃতজ্ঞতা প্রকাশ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দ্রুত সাড়াপ্রদান এবং পেশাগত দায়িত্ব পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

রোববার (৫ আগস্ট) দুপুরে দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোটরসাইকেল আরোহীসহ একদল সশস্ত্র লোক শনিবার (৪ আগস্ট) ঢাকার মোহাম্মদপুর এলাকায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে বহনকারী দূতাবাসের একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। রাষ্ট্রদূত ও তাঁর নিরাপত্তায় নিয়োজিত দল অক্ষত অবস্থায় ঘটনাস্থল ত্যাগ করেন।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘হামলায় রাষ্ট্রদূত, তাঁর গাড়িচালক ও নিরাপত্তা স্টাফদের কোন ক্ষতি হয়নি। তবে রাষ্ট্রদূতের নিরাপত্তা দলের দুটি গাড়ির কিছুটা ক্ষতি হয়েছে। ঘটনায় দ্রুত সাড়াপ্রদান এবং পেশাগত দায়িত্ব পালনের জন্য আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

উল্লেখ্য, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ কয়েকজন অতিথি শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় এসেছিলেন। ‘সরকারবিরোধী ষড়যন্ত্র’র অংশ হিসেবে সেখানে বৈঠক হচ্ছে শঙ্কায় স্থানীয় লোকজন সেখানে জড়ো হন। একপর্যায়ে অতিথিদের গাড়ি ও সুজন সম্পাদকের বাড়ি লক্ষ্য করে হামলা হয়। তবে হামলায় কেউ হতাহত হন নি।

   

মাগুরায় জমির মালিকানা নিয়ে দু’দলের সংঘর্ষ, নিহত ১



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাগুরা সদর উপজেলার বেঙ্গা গ্রামে দু’দলের সংঘর্ষে জাহিদ বিশ্বাস (৩৮) নামে এক যুবক নিহত হয়েছেন। 

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে এ ঘটনা ঘটে। নিহত জাহিদ বেঙ্গা গ্রামের কুদ্দুস বিশ্বাসের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ শেখ মেহেদি রাসেল।

তিনি বলেন, বেঙ্গা গ্রামের আনারুল ও আশরাফের মধ্যে স্থানীয় একটি জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। দু’জনই স্থানীয় গ্রাম্য মাতবর। বৃহস্পতিবার বিকেলে আনারুল বিরোধপূর্ণ ওই জমিতে মাটি ফেলতে যায়।

এ সময় আশরাফের ছেলে মেহেদি মাটি ফেলতে বাধা দিলে আনারুলসহ তার লোকজন জাহিদ, নাসির, মেহেদী, আলম হুজুর, রাশেদসহ কয়েজনকে কুপিয়ে আহত করেন। প্রতিপক্ষের আঘাতে গুরুতর আহত জাহিদ বিশ্বাসকে প্রথমে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে সন্ধ্যায় ঢাকায় নেয়ার পথে ফরিদপুরের কানাইপুর পৌঁছলে অ্যাম্বুলেন্সের মধ্যেই তার মৃত্যু হয়। অন্য আহতদের মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

;

আমতলীতে বজ্রপাতে গোয়াল ঘরের তিন গরুর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরগুনার আমতলীতে বজ্রপাতে দুই কৃষকের তিনটি গরুর মৃত্যু হয়েছে। এতে আরো আহত হয়েছে তিনটি গরু।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরের দিকে উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া গ্রামে ওই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের কৃষক একই বাড়ীর দুই চাচাতো ভাই মিরন মৃধা ও হেলাল মৃধা হঠাৎ আকাশে মেঘ করে বজ্রবৃষ্টি শুরু হতে দেখে তাদের পালিত গরুগুলো গোয়াল ঘরের মধ্যে বেঁধে রাখে।

দুপুরে হঠাৎ বিকট শব্দে গোয়াল ঘরের পাশে থাকা একটি চাম্ভুল গাছের উপড় বজ্রপাত পড়ে। এতে গোয়াল ঘরে থাকা মিরন মৃধার ২টি ও হেলাল মৃধার ১টি মোট ৩টি গরু ঘটনাস্থলেই মারা যায় এবং গোয়াল ঘরে থাকা আরো ৩টি গরু আহত হয়।

স্থানীয় বাসিন্দা শাহিন হাওলাদার বার্তা২৪.কমকে বলেন, বজ্রপাতে ৩টি গরুর মৃত্যুর ঘটনায় দরিদ্র ওই কৃষক দুই ভাইয়ের বড় ধরনের ক্ষতি হয়ে গেল। গরু ৩টির আনুমানিক বাজারমূল্য ১ লক্ষ ৮০ হাজার টাতা হতে পারে। তিনি ক্ষতিগ্রস্ত ওই দুই ভাইয়ের জন্য সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান।

নিহত গরুর মালিক মিরন মৃধা বলেন, আমার সব শেষ হয়ে গেছে। গরু নাই সামনের দিনগুলোতে আমি কিভাবে জমিতে হালচাষ করবো।

হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক বার্তা২৪.কমকে বলেন, বজ্রপাতে দুই কৃষকের তিনটি গরুর মৃত্যু সংবাদ শুনেছি। ওই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

;

শ্যামনগরে পানিতে ডুবে যুবকের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের পানখালী গ্রামে পানিতে ডুবে মো. ফারুক হোসেন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) বেলা ৩টার দিকে বাড়ির পাশে পুকুরে গোসল করতে গিয়ে ডুবে তার মৃত্যু হয়।

ফারুক হোসেন ওই গ্রামের মৃত শুকর আলীর ছেলে। তিনি দীর্ঘদিন ধরে মৃগী রোগে আক্রান্ত ছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। 

নিহতের ভাই ফরিদ হোসেন মন্টু জানান, বেলা ৩টার দিকে ফারুক গোসলের জন্য বাড়ির পাশের পুকুরে যান। এ সময় খিঁচুনি শুরু হলে তিনি পানিতে ডুবে যান। পরে পরিবারের সদস্যরা তাকে পুকুরে ভাসতে দেখেন। তাৎক্ষণিক উদ্ধার করে গুরুতর অবস্থায় শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. শাকির হোসেন জানান, হাসপাতালে আনার পূর্বেই তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

;

নীলফামারীতে পুকুরে ডুবে দুইজনের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর কিশোরগঞ্জে পুকুরের পানিতে ডুবে দুই জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মাগুড়ার দোলাপাড়া গ্রামের কামাল হোসেনের মেয়ে লামিয়া আক্তার (৬) এবং মুশা ঝারপাড়া গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে ও পাবলিক স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী রিয়াদ (১৬)।

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মন্ডল।

নিহতদের স্বজন সূত্রে জানা যায়, নিহত রিয়াদ তার বন্ধুর সাথে বাড়ির পাশের পুকুরে বল দিয়ে পানিতে লুকোচুরি খেলেছিলেন। এসময়ে সে বল রেখে পানিতে ডুব দেয় পরে তাকে কিছুক্ষণ খুজে না পেয়ে বন্ধুরা চিৎকার করলে স্থানীয়রা ছুটে এসে তার মরদেহ উদ্ধার করে। অপরদিকে নিহত লামিয়া বাড়ির পাশে খেলছিলেন এসময়ে তাকে রেখে তার মা বাড়িতে গেলে সে পাশের পুকুরে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরও বলেন, এবিষয়ে অপমৃত্যুর মামলা দায়ের করা হয়।

;