পাটুরিয়া ফেরিঘাটে ছোট গাড়ির বাড়তি চাপ

  • স্টাফ করেসপেন্ডন্ট,বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পাটুরিয়া ফেরিঘাটে ছোট গাড়ির বাড়তি চাপ। ছবি: বার্তা২৪

পাটুরিয়া ফেরিঘাটে ছোট গাড়ির বাড়তি চাপ। ছবি: বার্তা২৪

 

পাটুরিয়া ফেরিঘাট থেকে:  ঈদের বাকী আর মাত্র চারদিন। দক্ষিঞ্চালের ঘরমুখো মানুষের চাপে মুখোরিত পাটুরিয়া ফেরিঘাট এলাকা। পাটুরিয়া ঘাটে যাত্রীবাহী বাসের স্বাভাবিক থাকলেও অতিরিক্ত চাপ রয়েছে ব্যক্তিগত ছোট গাড়ির। এতে করে পাটুরিয়া ফেরিঘাটে পার হতে আসা ছোট গাড়িগুলোকে নৌরুট পারের জন্যে ঘাট এলাকায় অপেক্ষামান থাকতে হচ্ছে দুই থেকে তিন ঘন্টা।

বিজ্ঞাপন

শনিবার (১৮ আগস্ট) দুপুর ২ টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ব্যক্তিগত ছোট গাড়ি ও শতাধিক যাত্রীবাহী বাস অপেক্ষামাণ রয়েছে বলে জানান পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/18/1534584995037.jpg

এসময় তিনি বলেন, ভোর থেকেই দক্ষিঞ্চালমুখী ব্যক্তিগত ছোট গাড়ির প্রচন্ড চাপ রয়েছে। ঢাকা আরিচা মহাসড়কের উথুলী বাসস্ট্যান্ড থেকে বিকল্প পথে পাটুরিয়া ফেরিঘাটের ৫ নাম্বার পন্টুন দিয়ে ছোট গাড়ি পারাপারের ব্যবস্থা করা হয়েছে। আর আগের মতো স্বাভাবিক নিয়মে পারাপার হচ্ছে যাত্রীবাহী বাস।

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০ টি ফেরি চলাচল করছে। যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার সাময়িকভাবে বন্ধ রয়েছে। 

যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির চাপ কিছুটা কমে গেলে ওইসব পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারাপার করা হবে। নৌরুটে বিপুল সংখ্যক ফেরি থাকলেও নদীতে প্রচন্ড স্রোত থাকায় ফেরি চলাচলে আগের চেয়ে বেশি সময় লাগছে। এ কারণে যাত্রী ও যানবাহন পারাপারে কিছুটা ভোগান্তি হচ্ছে বলেও জানান তিনি।