পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ কমেনি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ
রোববার দুপুরে পাটুরিয়া ঘাটে ১ থেকে দেড় ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে গাড়িগুলোকে/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রোববার দুপুরে পাটুরিয়া ঘাটে ১ থেকে দেড় ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে গাড়িগুলোকে/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পাটুরিয়া ফেরিঘাট থেকেঃ দিন শেষে রাত পোহালেই ঈদ। অপেক্ষা আর মাত্র ঘণ্টা কয়েকের। তবে এখনো অপেক্ষামাণ যানবাহনের পুরোপুরি চাপ কমেনি পাটুরিয়া ঘাটে। অপেক্ষায় থাকা যানবাহনগুলোকে পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে এক থেকে দেড় ঘণ্টা পর্যন্ত।

রোববার (১১ আগস্ট) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় শতাধিক বাস ও দেড় শতাধিক ব্যক্তিগত ছোট গাড়ির সারি দেখা যায়। নৌরুট পারাপারের জন্য প্রায় ঘণ্টাখানেক ধরে অপেক্ষা করতে হচ্ছে বলে জানান চালক ও যাত্রীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/11/1565510312042.gif

কুষ্টিয়াগামী যাত্রী আফজাল হোসেন জানান, সকাল সাড়ে ৮টায় ঢাকার কল্যাণপুর থেকে রওনা হয়ে ১১টার দিকে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় অপেক্ষামাণ যানবাহনের পেছনে দাঁড়ায় তাদের বাস। দুপুর সোয়া ১২টা পর্যন্ত ফেরিঘাট পন্টুনের কাছাকাছি আসে তাদের বাস। ঢাকা-আরিচা মহাসড়ক বা অন্য কোথাও তেমন একটা ভোগান্তিতে না পড়লেও ঘাট এলাকায় কিছুটা ভোগান্তি হচ্ছে বলে জানান তিনি।

ছোট গাড়ির সারিতে অপেক্ষায় থাকা যাত্রী কাইয়ুম খান জানান, ফেরি ঘাট এলাকায় এক ঘণ্টার অপেক্ষা তেমন কিছু নয়। প্রিয়জনদের সাথে একত্রে ঈদ আনন্দ উপভোগ করতে গেলে কিছুটা ভোগান্তি তেমন কোনো বিষয় নয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/11/1565510329503.gif

এছাড়া পাটুরিয়া ফেরি ঘাটের দুইটি ট্রাক টার্মিনাল ও মহাসড়কের বিভিন্ন জায়গায় আটকা রয়েছে কয়েকশ ট্রাক। বাস ও ছোট গাড়ির সিরিয়াল শেষ হলে আটকে থাকা ট্রাকগুলো পারাপার করা হবে বলে বার্তাটোয়েন্টিফোর.কম-কে নিশ্চিত করেন বিআইইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান।

এ সময় তিনি বলেন, ‘পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। নদীতে প্রচণ্ড স্রোত থাকায় ফেরি চলাচলে সময় লাগছে আগের চেয়ে বেশি। যে কারণে ঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ থাকলে যাত্রী ও যানবাহন চালকদেরকে ভোগান্তিতে পড়তে হয়। তবে বিকেলের মধ্যে যানবাহনের চাপ একেবারে কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।’

আপনার মতামত লিখুন :