ফিনল্যান্ড যাচ্ছে ‘দ্য লাস্ট পোস্ট অফিস’

বিনোদন ডেস্ক
‘দ্য লাস্ট পোস্ট অফিস’র দৃশ্য

‘দ্য লাস্ট পোস্ট অফিস’র দৃশ্য

  • Font increase
  • Font Decrease

বিশ্বের বিভিন্ন প্রান্তের ছোট ছবির উৎসবগুলোর মধ্যে অন্যতম ফিনল্যান্ডের টেম্পেয়ার ফিল্ম ফেস্টিভ্যাল। পাঁচ দিনের এই আয়োজনে ১০টি ভেন্যুতে দেখানো হয় ৪০০ ছবি। এতে থাকে ৩০ হাজার দর্শক।

টেম্পেয়ার উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে জমা পড়ে সারাবিশ্ব থেকে চার হাজারের বেশি ছবি। এর ৪৯তম আসরে ৪৭টি দেশের ৫৯টি ছবি প্রতিযোগিতার বাইরে অংশ নিচ্ছে। এ তালিকায় রয়েছে অং রাখাইন নির্মিত বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য লাস্ট পোস্ট অফিস’। উৎসবটি চলবে ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত।

এর আগে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত লোকার্নো চলচ্চিত্র উৎসবের ওপেন ডোরস বিভাগে ‘দ্য লাস্ট পোস্ট অফিস’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এছাড়া ফ্রান্সের বাণিজ্যিক নগরী হিসেবে পরিচিত ক্লেহমো ফেঁরোতে অনুষ্ঠিত উৎসবের ৪১তম আসরে প্রদর্শিত হয় এটি।

বাংলা ভাষায় নির্মিত ‘দ্য লাস্ট পোস্ট অফিস’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার, শাহরিয়ার ফেরদৌস সজীব ও অশোক ব্যাপারী। এর গল্প লিখেছেন রাজীব রাফি। প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজের ব্যানারে নির্মিত হয়েছে এটি। প্রযোজনায় রুবাইয়াত হোসেন ও আদনান ইমতিয়াজ আহমেদ।

‘দ্য লাস্ট পোস্ট অফিস’ হলো অং রাখাইন নির্মিত দ্বিতীয় চলচ্চিত্র। তার প্রথম ছবি ‘মর থেংগারি’ (মাই বাইসাইকেল) বাংলাদেশে চাকমা ভাষায় নির্মিত প্রথম ছবি।

আপনার মতামত লিখুন :