শান-অলি’র ‘বরষা বন্দনা’



বিনোদন ডেস্ক
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ট্রেলর এসে গেছে। পুরো গানটি শোনা এবং দেখা যাবে ২৬ জুলাই।
আমি তো জানি না বরষাবন্দনা

দেখেছি বৃষ্টিতে, আলো ওই দৃষ্টিতে

ওহে বন্ধু ওগো সুপ্রিয়

বাদল দিনের দ্বিতীয় কদম ফুল বুঝে নিও..

গীতিকবি সোমেশ্বর অলি’র এমন কথায় সুর ও কন্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী শান। ‘বরষা বন্দনা’ নামের এই গানটির সঙ্গীতায়োজনে অভিজিৎ জিতু। শব্দ মিশ্রণে রেজওয়ান সাজ্জাদ।

সোমেশ্বর অলি বলছেন-

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বাদল দিনের প্রথম কদম ফুল’ গানটির কথা মাথায় রেখে এই গানটি লেখা হয়েছে। এটি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের একটি প্রয়াস বলা যায়। রবীন্দ্রনাথই আমাদের চিনিয়েছেন বর্ষা তথা কদম ফুলের সৌন্দর্য। এই গানেও বর্ষা, বৃষ্টি, কদম ফুলের প্রতি মুগ্ধতা প্রকাশ করা হয়েছে এই সময়ের উপযোগী করে। সুরের ক্ষেত্রেও রবীন্দ্রসংগীতের আশ্রয় নিয়েছি আমরা। শান ভাই ভালো গেয়েছেন, ভিডিওচিত্রেও প্রাসঙ্গিক গল্প তুলে ধরা হয়েছে। দেখা যাক রিসেপশন কেমন হয়।


কণ্ঠশিল্পী শান বলছেন-

বর্ষা চলছে এখন। আর ঠিক এই সময়েই সোমেশ্বর অলির চমৎকার একটি লিরিকে কাজ করলাম। ভিডিওটাও অন্যরকম হয়েছে। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।

 

গানটির মিউজিক ভিডিওর কাজ শেষ হয়ে গেছে এরইমধ্যে। পরিচালনা করেছেন লতা আচারিয়া। ফয়সাল দীপ, ইভানা ও পুতুলের অভিনয়ে দারুণ একটি কাজ হয়েছে বলে মনে করছেন তিনি।

নির্মাতা লতা আচারিয়া বলছেন-

এই কাজটি দারুন উপভোগ করেছি। কারণ আমরা সবাই একটা পরিবারের মতোই কাজ করেছি। গানের অডিও আমার দারুন পছন্দের। ভিডিওটিও সেই মতো সাজানোর চেষ্টা করেছি।

প্রযোজনা প্রতিষ্ঠান সেভেন টিউনস এন্টারটেইনমেন্ট এর ব্যানারে ডিজিটাল প্ল্যাটফর্মে আসছে গানটি।

   

পর্দা নামলো ৭৭তম কানের, বিজয়ের হাসি হাসলেন যারা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
এবারের স্বর্ণ পাম হাতে নির্মাতা শন বেকার, মেরিল স্ট্রিপকে সম্মানসূচক স্বর্ণ পাম তুলে দেন এভা গ্রীণ

এবারের স্বর্ণ পাম হাতে নির্মাতা শন বেকার, মেরিল স্ট্রিপকে সম্মানসূচক স্বর্ণ পাম তুলে দেন এভা গ্রীণ

  • Font increase
  • Font Decrease

গত রাতেই শেষ হলো বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রাচীন এবং সম্মানজনক আয়োজন কান চলচ্চিত্র উৎসবের ৭৭ তম আসরের কর্মযজ্ঞ। আর রীতি অনুযায়ী শেষ দিনেই জানা গেলো কানের প্রধান প্রধান পুরস্কারজয়ীর তালিকা। তবে এবারের আয়োজন শুরুর দিনেও ছিল চমক। হলিউডের কিংবদন্তি অভিনেত্রী মেরিল স্ট্রিপের হাতে তুলে দেওয়া হয় কানের সম্মানসূচক স্বর্ণ পাম পুরস্কার।

আর গতকাল কান চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ পুরস্কার ‘স্বর্ণ পাম’ জিতেছে হলিউডের সিনেমা ‘আনোরা’। সিনেমাটি সেভাবে আলোচিত ছিল না। কিন্তু ফ্রান্সিস ফোর্ড কপোলা, আলী আব্বাসি, জ্যাক অদিয়াঁর, ক্রোনেনবার্গ, কানাডা, জিয়া জ্যাং-কির মতো নির্মাতাদের টপকে শেষ পর্যন্ত স্বর্ণপাম জিতল মার্কিন নির্মাতা শন বেকারের সিনেমাটি। কমেডি-ড্রামা ঘরানার এই সিনেমায় অভিনয় করেছেন মাইকি ম্যাডিসন। এক যৌনকর্মীর জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। পুরস্কার জয়ের পর প্রাথমিক প্রতিক্রিয়ায় শন বেকার বলেন, ‘আজ রাতে কী হচ্ছে আমি ঠিক বুঝতে পারছি না।’

উৎসবের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার গ্রাঁ প্রিঁ জিতেছে ভারতীয় নির্মাতা পায়েল কাপাডিয়ার ‘অল উই ইমাজিন অ্যাস লাইট’

এবারের কান উৎসবে একের পর এক চমক দেখিয়েছে ভারত। উৎসবের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার গ্রাঁ প্রিঁ জিতেছে ভারতীয় নির্মাতা পায়েল কাপাডিয়ার ‘অল উই ইমাজিন অ্যাস লাইট’। কানে প্রদর্শনীর পর ৮ মিনিটের স্ট্যান্ডিং ওভেশন পেয়েছিল এই ছবি। ৩০ বছর পর ভারতীয় কোন সিনেমা যা কান চলচ্চিত্র উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে জায়গা পায়। আর তাই পুরস্কার জিতে তৈরি করেছে ইতিহাস। সিনেমাটিতে অভিনয় করেছেন কানি কুশ্রুতি, দিব্যা প্রভা, ছায়া কদম, ঋধু হারুন।

সেরা নির্মাতার পুরস্কার পেয়েছেন পর্তুগালের মিগুয়েল গোমেজ। পিরিয়ড-ড্রামাধর্মী সিনেমা ‘গ্রান্ড ট্যুর’-এর জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

‘কাইন্ডস অব কাইন্ডনেস’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন মার্কিন অভিনেতা জেসি প্লেমনস। সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন কোরালি ফারজাঁ।

‘এমিলিয়া পেরেজ’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন সেলেনা গোমেজ, যোয়ি সালডানা, অ্যাড্রিয়ানা পাজ ও ক্লারা সোফিয়া

সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন এবারের উৎসবের আলোচিত সিনেমা ‘এমিলিয়া পেরেজ’-এর চার অভিনেত্রী সেলেনা গোমেজ, যোয়ি সালডানা, অ্যাড্রিয়ানা পাজ ও ক্লারা সোফিয়া গ্যাসকন। সিনেমাটির নির্মাতা সাবেক স্বর্ণ পামজয়ী ফরাসি পরিচালক জ্যাক অডিয়াঁর।

আলোচিত ইরানি নির্মাতা মোহাম্মদ রাসুলফ তার ‘দ্য সিড অব দ্য স্যাক্রেড ফিগ’ সিনেমার জন্য বিশেষ পুরস্কার পেয়েছেন। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে চলতি মাসেই তাকে আট বছরের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ড মাথায় নিয়েই ইরান থেকে পালিয়ে কানে উৎসবে হাজির হয়েছেন তিনি।

আঁ সার্তে রিগা বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে চিনের ছবি ‘ব্ল্যাক ডগ’

আঁ সার্তে রিগা বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে চিনের ছবি ‘ব্ল্যাক ডগ’।  গুয়ান হু পরিচালিত সিনেমাটির গল্প এক ব্যক্তি ও কুকুরের সম্পর্ক নিয়ে। দুজনেই একা। এই একাকিত্ব তাদের নতুন এক যাত্রার দিকে নিয়ে যায়।

এ ছাড়া আঁ সার্তে রিগায় জুরি পুরস্কার পেয়েছে ফ্রান্সের সিনেমা ‘দ্য স্টোরি অব সুলেমান’। সিনেমাটির নির্মাতা বরিস লোজকাইন। ‘দ্য স্টোরি অব সুলেমান’ সিনেমায় অভিনয়ের জন্য এই বিভাগে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন আবু সনগারে। ‘দ্য ড্যামড’ সিনেমার জন্য ইতালির রবার্তো মিনারভিনি হয়েছেন সেরা নির্মাতা।

‘দ্য শেমলেস’ সিনেমার জন্য আঁ সার্তে রিগা বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কলকাতার অভিনেত্রী অনসূয়া সেনগুপ্ত

আমাদের প্রতিবেশি দেশটি দু-দুটি ইতিহাস লিখেছে কানের পাতায়। গ্রাঁ প্রিঁ ছাড়াও আঁ সার্তে রিগা বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কলকাতার অভিনেত্রী অনসূয়া সেনগুপ্ত। কনস্ট্যানটিন বোঁজ্যনভের ‘দ্য শেমলেস’ সিনেমার জন্য এ পুরস্কার পান তিনি। অনুসূয়াই প্রথম ভারতীয় অভিনেত্রী যিনি কানে সেরার পুরস্কার জয় করলেন। এটি নিঃসন্দেহে ভারতীয় সিনেমার জন্য একটি ইতিহাস।
১৪ মে শুরু হয়েছিল কান চলচ্চিত্র উৎসবের এবারের আসর। মূল প্রতিযোগিতা বিভাগে স্বর্ণ পামের জন্য লড়েছে ২২টি চলচ্চিত্র।

‘ক্রিটিকস উইক’-এর সর্বোচ্চ পুরস্কার ‘গ্রাঁ প্রিঁ’ জিতেছে আর্জেন্টাইন চলচ্চিত্র ‘সায়মন অব দ্য মাউন্টেন’

সমাপনী অনুষ্ঠানের আগেই ঘোষণা করা হয় কানের সমান্তরাল বিভাগের পুরস্কার বিজয়ীদের নাম। এবারের কান চলচ্চিত্র উৎসবের সমান্তরাল বিভাগ ‘ক্রিটিকস উইক’-এর সর্বোচ্চ পুরস্কার ‘গ্রাঁ প্রিঁ’ জিতেছে আর্জেন্টাইন পরিচালক ফেদেরিকো লুইসের প্রথম চলচ্চিত্র ‘সায়মন অব দ্য মাউন্টেন’।

উঠতি বয়সের এক কিশোরের মানসিক ব্যাধির চ্যালেঞ্জ মোকাবিলাকে কেন্দ্র করে ছবিটির গল্প। এতে অভিনয় করেছেন আর্জেন্টাইন অভিনেতা, গায়ক ও গীতিকবি লরেঞ্জো ফেরো। এর যৌথ প্রযোজক আর্জেন্টিনা, চিলি ও উরুগুয়ের তিনটি পৃথক প্রতিষ্ঠান।

তথ্যসূত্র : ভ্যারাইটি

;

কানে দুটি ইতিহাস লিখলো ভারত



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
কানে গ্রাঁ প্রিঁ জয়ী টিম ও সেরা অভিনেত্রীর পুরস্কারজয়ী অনুসূয়া

কানে গ্রাঁ প্রিঁ জয়ী টিম ও সেরা অভিনেত্রীর পুরস্কারজয়ী অনুসূয়া

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফিল্ম মেকার মোস্তফা সরয়ার ফারুকী আজ তার সোশ্যাল মিডিয়াতে লিখেছেন, ‘কী দারুণ একটি বছর ভারতীয় সিনেমার জন্য। কান চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগীতা বিভাগে গ্রাঁ প্রিঁ এবং আঁ সার্তে রিগা বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছে ভারত। ব্রাভো।’

হ্যাঁ, এতোক্ষণে সিনেমাপ্রেমী অনেকেই জেনে গেছেন যে কান চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে আজ। আর সমাপনী নিয়েই ভারতের পতাকা গৌরবের সঙ্গে তুলে ধরলেন ক’জন নারী। তারমধ্যে সেরা অভিনেত্রীর পুরস্কার পাওয়া অনুসূয়া সেনগুপ্ত একজন বাঙালি অভিনেত্রী!

ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন এজ লাইট’ গ্রাঁ পিঁ জেতায় নির্মাতা ও শিল্পীদের উচ্ছ্বাস

কান চলচ্চিত্র উৎসবে স্বর্ণপামের পরেই গ্রাঁ পিঁ পুরস্কারকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে ধরে নেয়া হয়। এবারের আসরে পুরস্কারটি জিতে নিয়েছে ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন এজ লাইট’। ছবিটি পরিচালনা করেছেন পায়েল কাপাডিয়া।

তার হাতে পুরস্কার তুলে দেন আমেরিকান অভিনেত্রী ভায়োলা ডেভিস। তখন মঞ্চে পায়েলের পাশে ছিলেন ছবিটির তিন অভিনেত্রী কানি কুসরুতি, দিব্যা প্রভা ও ছায়া কদম। এই ছবিটির মাধ্যমে ৩০ বছর পর কানের মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা পেয়েছিল ভারত। এবার পুরস্কার জিতে গড়েছে ইতিহাস।

ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন এজ লাইট’ ছবির পোস্টার

শনিবার (২৫ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে শুরু হওয়া উৎসবের সমাপনী আয়োজনে জুরি প্রাইজ জয়ী ছবির নাম ঘোষণা করেন জাপানি পরিচালক কোরি এদা-হিরোকাজু। পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে চলছে এই আয়োজন।

অন্যদিকে, ভারতীয় সিনেমা ‘দ্য শেমলেস’-এ এক্সট্রা অর্ডিনারি পারফরমেন্সের জন্য আঁ সার্তে রিগা বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কলকাতার অভিনেত্রী অনসূয়া সেনগুপ্ত। তিনিই প্রথম ভারতীয়, যিনি কানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন।

‘দ্যা শেমলেস’ ছবির পোস্টার ও কানের রেড কার্পেটে অনসূয়া সেনগুপ্ত

কানে অফিশিয়াল মনোনয়ন পাওয়ার পর থেকেই আলোচনায় ছিল কনস্টানটিন বোজানভ পরিচালিত ভারতীয় সিনেমা ‘দ্য শেমলেস’। সেখানে ছবিটি প্রিমিয়ারের পর থেকেই প্রশংসায় ভাসছিল সিনেমাটি। এবার এতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন অনসূয়া সেনগুপ্ত। ছবিতে ‘রেনুকা’ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

‘দ্য শেমলেস’ সিনেমাটির গল্প একজন যৌনকর্মীকে নিয়ে। যিনি দিল্লির একটি যৌনপল্লিতে এক পুলিশকে হত্যা করে ফেরার হন।

কানে ‘দ্যা শেমলেস’ ছবির সহশিল্পী ও নির্মাতার সঙ্গে অনুসূয়া (বাঁমে)

এই যৌনকর্মীর চরিত্রেই অভিনয় করেছেন অনসূয়া। অভিনেত্রী তাঁর এই পুরস্কার উৎসর্গ করেছেন বিশ্বের প্রান্তিক জনগোষ্ঠীকে, যাদের যে লড়াই করার কথা হয়তো ছিল না কিন্তু করতে হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বাংলা জানিয়েছে, কলকাতাতেই বড় হয়েছেন অনসূয়া। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন তিনি। ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন তিনি।

;

রুনা খানের শাড়িটি তৈরি হয়েছে দেড় হাজার ঘণ্টায়



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
রুনা খান /  ছবি : সজিব মিয়া

রুনা খান / ছবি : সজিব মিয়া

  • Font increase
  • Font Decrease

অভিনেত্রী রুনা খানের ফ্যাশন সেন্স সাম্প্রতিক সময়ে বেশ চর্চিত। তিনি সাধারণত শাড়ি পরে থাকেন, তবে তার প্রেজেন্টেশনে থাকে বৈচিত্র্য।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

গতকাল মেরিল প্রথম আলো পুরস্কার প্রদাণ অনুষ্ঠানেও শাড়ি পরে হাজির হন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

মেরিল প্রথম আলোর অনুষ্ঠান হয়ে থাকে তারকাময়। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এতো তারকার ভিড়েও রুনা স্বকীয় বৈশিষ্ট্যে ছিলেন সমুজ্জল।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

দেশি পোশাক, দেশি কারুশিল্প তার ভীষণ পছন্দ। তারমধ্যে ঐতিহ্যবাহী ঢাকাইয়া জামদানির প্রতি তার দুর্বলতা চোখে পড়ার মতো। যে কোন বড় ইভেন্টে তিনি জামদানি পরেই হাজির হন।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

এবারের মেরিল প্রথম আলোর আয়োজনেও তিনি পরেছিলেন অফ হোয়াইট জামদানি। তবে পরার ধরণে ছিল ভিন্নতা। কুচি দিয়ে শাড়ি পরেননি তিনি, বরং এক প্যাচে বাঙালিয়ানা ধাচে শাড়ি পরেছিলেন। এমন একটি গ্ল্যামারাস অনুষ্ঠানে তাকে একেবারেই বেমানান লাগেনি, কিংবা তার গ্ল্যামারে কোন কমতি ছিল না। উল্টো সবাই তার এমন সাবেকি বাঙালিয়ানার ঢং পছন্দ করেছেন।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

রুনার সাজে কখনোই ভারিক্কি ব্যাপার থাকে না। তিনি একেবারে মিনিমাল মেকাপে হাজির হন। মেকাপ করেছেন ফারহানা চৈতী। গয়না বলতেও তেমন কিছুই ছিল না। কানে গোল্ড প্লেটেড ঝুমকো আর চুলের খোপার কাটা, দ্যাটস ইট! গয়না মল্লিকা নামের একটি পেজ থেকে নেয়া।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

তবে এদিন রুনার সাজে সবচেয়ে নজরকাড়া বিষয় ছিল তার ব্লাউজ। একপাশে ফুল হাতা আর অন্যপাশে হাতা কাটা। ফুল হাতার নকশা ছিল চোখে লাগার মতো। সাদা আর সোনালী পুতি দিয়ে ফুলেল নকশা আর দামান অংশে ঝালর ছিল হাতায়। সঙ্গে ঝালর দেওয়া হ্যান্ড মেড বেল্ট পরেছিলেন এই তারকা। হাতে ছিল হ্যান্ড মেড বটুয়া। ডিজাইন করেছে পেজ ট্যান।

রুনা খান /  ছবি : সজিব মিয়া

এই স্পেশ্যাল সাজ নিয়ে রুনা খান বার্তা২৪.কমকে বলেন, ‘আমি দেশি পোশাক কিংবা দেশি যে কোন কিছু প্রমোট করতে পছন্দ করি। তাই দেশি জামদানিই বেছে নিয়েছিলাম। আমার ইচ্ছেই ছিল অফ হোয়াইট জামদানি পরার। শাড়িটি নিয়েছি তাকওয়া নামের একটি পেজ থেকে। তারা আমাকে জানিয়েছে এই শাড়িটি তৈরি হতে চার মাস সময় লেগেছে। দুজন তাতি দেড় হাজার ঘণ্টা কাজ করেছেন শাড়িটির পেছনে।’

রুনা খান /  ছবি : সজিব মিয়া

বৈচিত্র্যময় ব্লাউজটি রুনা বলেন, ‘আমি চেয়েছিলাম ফুল হাতা ব্লাউজ পরব। এ ব্যাপারে সহযোগীতা করেছে ডাস্ট কোট নামের একটি পেজ। এই পেজের ডিজাইনার আনারকলি খান আমাকে বললেন, শাড়িটি যেহেতু অনেক বেশি গর্জিয়াস, তাই দুই পাশেই ফুল হাতা রাখার পর তাতে কাজ করলে জিনিসটি অনেক ভারি হয়ে যাবে। পরে তিনিই এক হাতা ফুল, আর এক হাতা কাটা রাখেন। এরপর আর যা যা কারুকাজ করা হয়েছে সবটাই আনারকলি খানের মাথা থেকে এসেছে। তিনি অনুষ্ঠানের দিন পার্লারে এসে আমাকে স্টাইলিং পর্যন্ত করে দিয়েছেন। তাকে ধন্যবাদ জানাই।’

রুনা খান /  ছবি : সজিব মিয়া

সবশেষে রুনা বলেন, আমি খুব গর্বিত যে আমার সকল সাজ পোশাক দেশি জিনিস দিয়ে করতে পেরেছি। আরও ভালো লেগেছে এটা ভেবে যে, আমার সাজ পোশাকের পেছনে যারা এফোর্ট দিয়েছেন, সেই পাঁচজনই নারী উদ্যোক্তা। একজন নারী হয়ে আরেকজন নারীর কাজকে সমর্থন করতে পেরে আমি আনন্দিত।

রুনা খান /  ছবি : সজিব মিয়া
;

ওয়ারফেজের ৪০ বছর উদযাপন করছে কোক স্টুডিও বাংলা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘অবাক ভালোবাসা’ গানের শিল্পী ও কলা-কুশলী

‘অবাক ভালোবাসা’ গানের শিল্পী ও কলা-কুশলী

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশে রক মিউজিকের পথিকৃৎ-দের মধ্যে অন্যতম ওয়ারফেজ ব্যান্ড। প্রায় চার দশক ধরে রক ঘরানার সঙ্গীতকে প্রতিষ্ঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এই ব্যান্ডদলটি। ওয়ারফেজের অবদান ও জনপ্রিয় ব্যান্ড দলটির ৪০ বছর উদযাপন করছে ‘কোক স্টুডিও বাংলা’।

তৃতীয় সিজনের নতুন গানের মাধ্যমে এই উদযাপন করছে  ‘কোক স্টুডিও বাংলা’ । ওয়ারফেজের জনপ্রিয় গান ‘অবাক ভালোবাসা’কে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। ‘অবাক ভালোবাসা’ গানটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে। ওয়ারফেজের সাবেক লিড ভোকালিস্ট বাবনা করিম গানটি লিখেছিলেন সাগরের তীরে আছড়ে পড়া ঢেউয়ের সামনে বসে। নির্মল অথচ শক্তিশালী এই পরিবেশে বসে লেখা গানটি যেন প্রকৃতির অদম্য সৌন্দর্যকেই তুলে ধরে।

এবার কোক স্টুডিও বাংলা সংস্করণে সঙ্গীতায়োজন ও পারফরম্যান্সে তাদের সঙ্গে রয়েছে ওয়ারফেজও। সঙ্গীত প্রযোজনায় রয়েছেন শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু এবং সামির হাফিজ।  

‘অবাক ভালোবাসা’র নতুন এই সংস্করণ দিয়ে কালজয়ী মূল গানটিকে সম্মান জানানো হয়েছে। নস্টালজিয়া আর উদ্ভাবনের মিশ্রণে এটি হয়ে উঠেছে অনন্য। এই গানে আছে একটি কয়্যার, একটি স্ট্রিং অর্কেস্ট্রা এবং খুবই স্বতন্ত্র ধরনের গিটার রিফ, যা ওয়ারফেজের একেবারেই নিজস্ব। এই নতুন সংস্করণে গানটিকে শুধু যে নতুনভাবে কল্পনা করা হয়েছে তা নয়, বরং এই গানের মূল আমেজটি ধরে রাখার চেষ্টা করা হয়েছে।

গানের ভোকালে বাবনার সাথে যুক্ত হয়েছেন পলাশ নূর, গিটারে ছিলেন সামির হাফিজ আর কমল, কিবোর্ডে শামস, ড্রামসে টিপু এবং বেইজে রজার। বাংলা সঙ্গীতজগতের ক্ল্যাসিক হিট একটি গান দিয়ে দর্শক-শ্রোতাদের মন জয় করতে চায় কোক স্টুডিও বাংলা। একইসাথে নতুন প্রজন্মের শ্রোতাদের এই গানটির সাথে পরিচয় করিয়ে দেওয়াও প্ল্যাটফর্মটির উদ্দেশ্য। কোক স্টুডিও বাংলা’র অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে এই গান।

গানটি কোক স্টুডিও বাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে রাত ৮টায়।

;