Alexa

এলআরবি-নগরবাউলহীন ব্যান্ড উৎসব

এলআরবি-নগরবাউলহীন ব্যান্ড উৎসব

আমাদের ব্যান্ড ‘এলআরবি’ আজ ১৪ মার্চ থেকে আজীবনের জন্য বামবা’র সদস্যপদ থেকে পদত্যাগ করলো। অগ্রহণযোগ্য পরিস্থিতির সাপেক্ষে এই সিদ্ধান্ত নিয়েছে ‘এলআরবি’ এবং যা নিয়ে আলোচনার অবকাশ নেই।

এটা এলআরবি’র চার বছর আগের ঘোষণা।

ফলে খুব স্বাভাবিকভাবেই এলআরবি থাকবে না বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) কোনো আয়োজনে।

নগরবাউল-ও থাকছেনা বামবা’র নতুন আয়োজন ‘লিজেন্ডস অব রক’-এ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/14/1534192312273.jpg

তবে, থাকছে অন্যান্য ২৩ টি ব্যান্ড।

তারা হচ্ছেন-

আর্বোভাইরাস, ব্ল্যাক, ব্যান্ড লালন, বেদুইন, ক্রিপটিক ফেইট, দলছুট, ফিডব্যাক, মাইলস, মাকসুদ ও ঢাকা, মেকানিকস, নেমেসিস, নাগরিক, অ্যাভয়েড রাফা, আর্টসেল, অবসকিওর, পাওয়ার সার্জ, পেন্টাগন, শিরোনামহীন, সোলস, দ্য ট্র্যাপ, ভাইকিংস, ওয়ারফেজ ও দৃক।

‘লিজেন্ডস অব রক’ সম্পর্কে জানালেন বামবার প্রেসিডেন্ট হামিন আহমেদ।

বললেন-

বাংলাদেশের ব্যান্ডসংগীতের ধারাকে বিকশিত ও অগ্রসর করার লক্ষ্যে বামবা কাজ করছে। সাধারণত ব্যান্ডসংগীত স্টেজে লাইভ পারফর্ম করা হয়। প্রচলিত এই ধারার বাইরে গিয়ে টিভিতে নতুন আঙ্গিকে পারফর্ম করার ইচ্ছা ছিল আমাদের। ‘লিজেন্ডস অব রক’ অনুষ্ঠানে আমরা সেই সুযোগ পেয়েছি, যা ভবিষ্যতে আমাদের ব্যান্ডসংগীতকে দর্শকদের সামনে নতুনভাবে তুলে ধরবে।

ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক যোগ দিয়েছে বামবা’র এই আয়োজনে।

তাদের ভাষ্য-

বাংলালিংক শুরু থেকেই দেশীয় সংগীতের পৃষ্ঠপোষকতার সঙ্গে যুক্ত আছে। বিভিন্ন ধারার সংগীতের প্রসারে জাগরণের গান, বাংলাদেশ উৎসব, লালন ও নতুন দিনের কনসার্টের মতো উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছে। ‘লিজেন্ডস অব রক’ আমাদের নতুন উদ্যোগ। আশা করছি, এই আয়োজনে দেশের সমৃদ্ধ ব্যান্ডসংগীতকে নতুনভাবে উপস্থাপন করা হবে। জনপ্রিয় রকস্টারদের পারফরমেন্স সংগীতপ্রেমীদের ইদ উদযাপনে নতুন মাত্রা যোগ করবে।

এই আয়োজনের রেডিও পার্টনার হিসেবে থাকছে এবিসি রেডিও এফএম ৮৯.২।

দেখানো হবে ২২ থেকে ২৮ আগস্ট প্রতিদিন রাত পৌনে নয়টায়, দেশ টিভিতে।

দেশ টিভি জানাচ্ছে-

এই মেগা ইভেন্ট বাংলাদেশের তরুণ প্রজন্ম আর অন্যান্য বয়সের শ্রোতাদের মধ্যে সমকালীন রক ও পপসংগীতকে আরও জনপ্রিয় করবে। আমরা ‘লিজেন্ডস অব রক’ আয়োজনে ভিন্ন মাত্রার সংগীত উপস্থাপনের চেষ্টা করছি।

আপনার মতামত লিখুন :