Alexa

গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করব: ফখরুল

গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করব: ফখরুল

জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিএনপির নেতাকর্মীরা / ছবি: বার্তা২৪

আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র এবং কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের কাছে ফিরিয়ে দেবেন বলে অঙ্গীকার করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেছি। সেই সাথে শপথ গ্রহণ করে অঙ্গীকার করেছি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের জনগণকে সঙ্গে নিয়ে আমরা আন্দোলন করব। গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করব।’

তিনি বলেন, ‘স্বাধীনতার এতো বছর পরও আজ স্বাধীনতার মূল চেতনা ও গণতন্ত্রকে ধূলিসাৎ করে দিয়ে গণতন্ত্রকে হরণ করা হয়েছে। সমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে বর্তমান সরকার (আওয়ামী লীগ)।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, কৃষকদলের যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন মো. জসিম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মাইনুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

রাজনীতি এর আরও খবর