সংকট নিরসনে বৈঠকে বসছে ২০ দলীয় জোট

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দলের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক ডেকেছে বিএনপি। এমন সময় বৈঠকটি ডাকা হয়েছে, যখন জোট ছেড়ে যাচ্ছে শরিক দলগুলো। অনেকেই জোট ছেড়ে যেতে সময় বেধে দিয়েছেন, দিচ্ছেন হুঁশিয়ারি।

এমন অবস্থায় জোটের প্রধান দল বিএনপি নিজেদের অবস্থান ব্যাখ্যা ও রাগ-ক্ষোভ প্রশমিত করতেই এই বৈঠক ডাকা হয়েছে বলে দলীয় সূত্র জানা গেছে।

বিজ্ঞাপন

সোমবা র(১৩ মে) বিকাল ৪টায় গুলশান-২-এ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে বার্তা২৪.কম-কে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে সদ্য জোট ছেড়ে যাওয়া শরিক আন্দালিব রহমান পার্থর দল বাংলাদেশ জাতীয় পার্টিকে (বিজেপি)।

তবে দলটির কোন শীর্ষ নেতা বৈঠকে অংশ নেবেন কিনা তা জানা যায়নি। এই বিষয়ে জানতে বেশ কয়েকবার ফোন করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

জোটের শরিকদের কম গুরুত্ব দেয়া হয়, মতামত নেয়া হয় না, সিদ্ধান্ত গ্রহণে অন্ধকারে রাখাসহ নানা অভিযোগে ২০ দলীয় জোট ত্যাগ করে বিজেপি।

একই অভিযোগের ব্যাখ্যা চেয়ে সময় বেধে দিয়েছেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। বিএনপি থেকে যথোপযুক্ত ব্যাখ্যা না পেলে চলতি মাসের ২৩ মে জোট ছাড়ার ঘোষণা আসতে পারে দলটি থেকে। এছাড়াও কর্নেল অলি আহমেদের দল এলডিপিসহ অন্যান্য শরিক দলেও চলছে চুলচেরা বিশ্লেষণ।

নির্বাচনের আগে জোটের শরিকদের অন্ধকারে রাখা ও নৈতিকতার প্রশ্ন তুলে জোট ছাড়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি(এনডিপি)।

বৈঠক প্রসঙ্গে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বার্তা২৪.কম-কে বলেন, 'বৈঠকে যাচ্ছি। তবে মনে হয় না বিজেপির কেউ বৈঠকে আসবে। জোট থেকে তাদের ডাকা হয়েছে।'

জোটের শরিকদের তোলা নানা অসঙ্গতি দূর করে তাদের কতটা কাছে টানতে পারবে বিএনপি, সেটা সময়ই বলে দেবে।