সিক্রেট উপাদানে ব্রাউনি হবে পারফেক্ট

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
ব্রাউনি। ছবি: সংগৃহীত

ব্রাউনি। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মিষ্টি খাবার খেতে যারা ভালোবাসেন অবধারিতভাবেই ব্রাউনি তাদের পছন্দের তালিকার উপরের দিকে থাকবে।

বিশেষ করে দুপুর কিংবা রাতের খাবারের পর পছন্দসই আইসক্রিমের সঙ্গে এক স্লাইস ব্রাউনি যেন সবকিছুকে ছাপিয়ে যায়। ব্রাউনির চকলেটি ও নরম টেক্সচার একে অন্য যেকোন মিষ্টি খাবার কিংবা ডেজার্টের মাঝে জনপ্রিয়তা এনে দিয়েছে।

বিভিন্ন পেস্ট্রি শপ কিংবা রেস্টুরেন্টে ব্রাউনি পাওয়া গেলেও দামটা থাকে বেশ চড়া। ঘরে ব্রাউনি বানিয়ে নিতে চাইলেও পছন্দসই হয় না একেবারেই। হয়তো বেশি শক্ত কিংবা বেশি নরম হয়ে যায়। কিন্তু ‘পারফেক্ট’ ব্রাউনি কোনভাবেই তৈরি করা সম্ভব হয় না।

ঘরে তৈরি ব্রাউনি রেস্টুরেন্টের মতো করতে চাইলে সাধারণ ব্রাউনির রেসিপির সঙ্গে যোগ করতে হবে বাড়তি একটিমাত্র উপাদান। শুধু একটি উপাদানের ব্যবহারেই ঘরে বসে পেয়ে যাবেন রেস্টুরেন্টের মতো পারফেক্ট ব্রাউনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/24/1540372269845.jpg

ম্যাজিকেল সেই উপাদানটি হলো- সাওয়ার ক্রিম। বড় সুপারশপগুলোতে ঢুঁ মারলেই খোঁজ মিলবে এই উপাদানটির। তবে যারা সাওয়ার ক্রিমের ব্যবহার জানেন, তারা হয়তো কিছু অবাক হবেন। কারণ সাওয়ার ক্রিম সাধারণত ব্যবহার করা হয় ঝাল ঘরানার রান্নায়, মিষ্টি কোন খাবারে নয়।

তবে ব্রাউনির রেসিপি সঙ্গে মাত্র আধা কাপ সাওয়ার ক্রিম ব্রাউনিকে একইসঙ্গে মজাদার, ক্রিমি ও ঘন করে। সাওয়ার ক্রিম দিয়ে তৈরি ব্রাউনি খাওয়ার সময় সাধারণ রেসিপিতে তৈরি ব্রাউনির মাঝে পার্থক্য বোঝা যায় স্পষ্টভাবেই।

যদি চিন্তা করেন সাওয়ার ক্রিম ব্রাউনির স্বাদ বদলে দিবে কিনা, তবে জেনে রাখুন এতে করে ব্রাউনির স্বাদে কোন তারতম্য আসবে না মোটেও। তাই নিশ্চিন্তে ঘরেই তৈরি করে নিতে পারবেন সবচেয়ে পারফেক্ট ও মজাদার ব্রাউনি।

আপনার মতামত লিখুন :