Alexa

সকালের নাশতায় চকলেট চিপ প্যানকেক

সকালের নাশতায় চকলেট চিপ প্যানকেক

ছবি: সংগৃহীত

সকালের নাশতায় অনেক সময় রুটি-ভাজি কিংবা ওটস-পাউরুটি খেতে ইচ্ছা করে না। এমন সকল দিনে অল্প সময়ের মাঝে নাশতার আয়োজন করতে চাইলে তৈরি করে নেওয়া যাবে চকলেট চিপ প্যানকেক।

এছাড়া আগামীকাল হলো বিশ্ব মা দিবস। এই দিবসে সকালের নাশতায় মাকে সারপ্রাইজ দিতে চাইলেও মজাদার এই প্যানকেকটি হতে পারে দারুণ একটি খাবার।

চকলেট চিপ প্যানকেক তৈরিতে যা লাগবে

১. চার টেবিল চামচ মাখন।

২. এক কাপ দুধ।

৩. দেড় কাপ ময়দা।

৪. এক টেবিল চামচ চিনি।

৫. চার চা চামচ বেকিং পাউডার।

৬. ৩/৪ চা চামচ লবণ।

৭. দুইটি ডিম।

৮. আধা কাপ চকলেট চিপ।

৯. ভাজার জন্য পরিমাণমতো মাখন।

চকলেট চিপ প্যানকেক যেভাবে তৈরি করতে হবে

১. প্রথমেই সসপ্যানে মাখন ও দুধ একসাথে অল্প আঁচে জ্বাল দিয়ে মিশিয়ে নিতে হবে। মাখন সম্পূর্ণ গলে গেলে চুলার জ্বাল বন্ধ করে ঠাণ্ডা করতে হবে। ঠাণ্ডা হলে এতে ময়দা, চিনি, বেকিং পাউডার ও স্বাদমতো লবণ মেশাতে হবে।

২. ভিন্ন একটি বড় পাত্রে ডিম দুটি ভালোভাবে ফেটিয়ে নিতে হবে। ফেটানো হয়ে গেলে দুধের মিশ্রণে দিয়ে পুনরায় ভালোভাবে মেশাতে হবে। সকল উপাদান একসাথে মিশে গেলে এতে চকলেট চিপ দিয়ে মেশালে প্যানকেক ব্যাটার তৈরি হয়ে যাবে।

৩. চুলায় মাঝারি আঁচে ফ্রাই প্যান গরম করে এতে এক টেবিল চামচ মাখন দিতে হবে। মাখন গলে গেলে এতে বড় চামচের এক-দুই চামচ প্যানকেক ব্যাটার দিয়ে অপেক্ষা করতে হবে। প্যানকেকের উপরিভাগের অংশে ছোট ছোট ছিদ্র দেখা দিলে সাবধানতার সঙ্গে উল্টে নিতে হবে। প্যানকেকের উভয় পাশ বাদামী করে ভেজে নামিয়ে নিতে হবে।

আরও পড়ুন: ওটসের প্যানকেক থাকুক সকালের নাস্তায়

আরও পড়ুন: তিন উপাদানে তৈরি ওটস ব্যানানা কুকিজ

আপনার মতামত লিখুন :