স্মার্ট টিভি পরিষ্কারের স্মার্ট উপায়!

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
সঠিক উপায়ে পরিষ্কার করতে হবে স্মার্ট টিভি, ছবি: সংগৃহীত

সঠিক উপায়ে পরিষ্কার করতে হবে স্মার্ট টিভি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মোবাইল কিংবা কম্পিউটার যতই আমাদের জীবনের বড় একটা অংশ দখল করে থাকুক না কেন, টেলিভিশনকে কখনোই সরিয়ে রাখা সম্ভব নয়।

প্রিয় ক্লাবের ফুটবল খেলা, প্রিয় দেশের ক্রিকেট খেলা, পছন্দের টিভি অনুষ্ঠান কিংবা হাল সময়ের নেটফ্লিক্সে পছন্দের সিনেমা বা ডকুমেন্টারি দেখতে হবে বড় পর্দাকেই বেছে নিতে পছন্দ করেন বেশিরভাগ দর্শক।

তাইতো হাতে হাতে ফুল ফাংশন মোবাইল থাকার পরেও ঘরের দেয়াল জুড়ে বিশাল পর্দার টিভি থাকা অনেকটাই বাধ্যতামূলক। এই ২০১৯ সালে এসে শুধু বিশাল পর্দার ফ্ল্যাট স্ক্রিন টিভিই যথেষ্ট নয়, সেটা হওয়া চাই স্মার্টও। ইন্টারনেট সংযোগ সমেত এই স্মার্ট টিভি স্বাভাবিকভাবেই বেশ দামী হয়।

এই স্মার্ট টিভি হতে পারে এলএসডি, প্লাজমা কিংবা রিয়ার প্রজেকশন স্ক্রিনের। স্ক্রিন যেমনটাই হোক না কেন, পুরনো সময়ের বিশাল আকৃতির সিআরটি টিভি যেভাবে পরিষ্কার করা হতো, এই টিভিগুলো কিন্তু মোটেও সেভাবে পরিষ্কার করা যাবে না।

স্মার্ট সময়ের স্মার্ট ও সেনসেটিভ টিভি পরিষ্কারের ক্ষেত্রেও হতে হবে স্মার্ট। প্রিয় টিভিকে পরিষ্কার ও ধুলাবালিমুক্ত রাখতে মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করতে হবে। সাধারণ কাপড়ের সাথে এই কাপড়ের পার্থক্য হলো, নরম সুতি কাপড় ব্যবহারেও টিভি স্ক্রিনের উপরে স্ক্র্যাচ বা ঘষাভাব তৈরি হবে। কিন্তু মাইক্রোফাইবার কাপড় ব্যবহারে এই সমস্যাটি একেবারেই থাকবে না।

এই কাপড়ের সাহায্যে খুব আলতোভাবে টিভি পর্দার উপরে ও আশপাশের অংশ থেকে ময়লা সরিয়ে নিতে হবে। কাপড়ে পানি কিংবা কোন ধরনের কেমিক্যাল ব্যবহার করা যাবে না। নতুবা স্ক্রিনে সমস্যা দেখা দিতে পারে।

অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি প্রতিষ্ঠান ছাড়াও এলাকাস্থ দোকানে খোঁজ করলেও মিলবে দারুণ মাইক্রোফাইবার কাপড়।

আরও পড়ুন: কতক্ষণ দাঁত ব্রাশ করা প্রয়োজন?

আরও পড়ুন: ফল থেকে যেভাবে রাসায়নিক উপাদান দূর হবে

আপনার মতামত লিখুন :