Alexa

'মুক্তিযুদ্ধে নারী' শীর্ষক 'বিদ্যাপীঠ বৈঠকী’ ১৮ মার্চ

'মুক্তিযুদ্ধে নারী' শীর্ষক 'বিদ্যাপীঠ বৈঠকী’ ১৮ মার্চ

ছবি: সংগৃহীত

আগামী সোমবার (১৮ মার্চ) ‘মুক্তিযুদ্ধে নারী' শীর্ষক ‘বিদ্যাপীঠ বৈঠকী-৩' আয়োজন করবে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক ফাউন্ডেশন। ওই দিন বিকাল ৫টায় রাজধানীর ধানমন্ডিতে বিদ্যাপীঠ প্রাঙ্গনে এই বৈঠকী অনুষ্ঠিত হবে।

ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আহরার আহমদ জানান, 'স্বাধীনতার মাস মার্চ উপলক্ষে এবারের বিদ্যাপীঠ বৈঠকীতে অতিথি হয়ে আসছেন ১৯৭১ সালে বাংলাদেশ ফিল্ড হাসপাতালে দায়িত্ব পালনকারী নারী মুক্তিযোদ্ধা মিনু বিল্লাহ, খুকু আহমেদ, রেশমা আমিন, আসমা নিসার, সুলতানা কামাল ও সৈয়দা কামাল।'

তাদের আলাপসূত্রে 'মুক্তিযুদ্ধে নারী: বাংলাদেশ হাসপাতাল, বিশ্রামগঞ্জ, ১৯৭১' বিষয়ক গুরুত্বপূর্ণ ঐতিহাসিক তথ্যাবলি আলোচিত হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, সমাজ, রাষ্ট্র, ইতিহাস, দর্শন, শিল্প, সাহিত্য, সংস্কৃতিসহ নানা ক্ষেত্রে দেশের বিশিষ্ট জনদের সঙ্গে তরুণদের একান্ত আলাপনের সুযোগ করে দিতে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক ফাউন্ডেশন শুরু করেছে নতুন আয়োজন ‘বিদ্যাপীঠ বৈঠকী’। প্রতি বৈঠকীর জন্য আলাদা নিবন্ধন করতে হয়। শুধু প্রথম ৪০ জন আবেদনকারীই অংশগ্রহণ করতে পারেন।

নিবন্ধন করার জন্য ফাউন্ডেশনের ফেসবুক পাতায় ইনবক্স করে পাঠাতে হবে আপনার নাম, প্রাতিষ্ঠানিক সম্পৃক্ততা, ঠিকানা ও ফোন নম্বর। অংশগ্রহণের জন্য কোনো ফি/চার্জ নেই।

পূর্ব নিবন্ধন ছাড়া কেউ বৈঠকীতে অংশগ্রহণ করতে পারবেন না। স্পট রেজিস্ট্রশনের কোনো সুযোগ নেই।

আপনার মতামত লিখুন :