ইবি শিক্ষকের কুশপুতুল দাহ করল ছাত্রলীগ

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
শিবির উল্লেখ করে ইবি শিক্ষকের কুশপুতুল দাহ করেছে ছাত্রলীগ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

শিবির উল্লেখ করে ইবি শিক্ষকের কুশপুতুল দাহ করেছে ছাত্রলীগ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

শিক্ষক নিয়োগ বাণিজ্য, দুর্নীতি, শিবির সংশ্লিষ্টতাসহ বেশ কয়েকটি অভিযোগ এনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের কুশপুতুল দাহ করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা (একাংশ)।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরের পাশে এ কুশপুতুল দাহ করা হয়।

এর আগে, ‘শিবির মাহবুব’ নামের কুশপুতুলটি নিয়ে দলীয় টেন্ট থেকে মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরের তিন রাস্তার মোড়ে দাহ করে।

ছাত্রলীগের অভিযোগ, ড. মাহবুব রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র থাকাকালীন ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তৎকালীন রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ড. মাহবুবের শিবিরের সংশ্লিষ্টতার তথ্য দিয়েছেন।

তাদের দাবি, শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত থাকার কারণেই তিনি ছাত্রলীগ বিরোধী হয়ে ওঠেন। এর ফলে তিনি ২০১৪ সালে পুলিশকে ছাত্রলীগের ওপর গুলি বর্ষণের নির্দেশ দিয়েছেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বাণিজ্যের মূলহোতা। বিশ্ববিদ্যালয়ের যেকোনো প্রকারের নিয়োগ বাণিজ্যের ঘটনায় তার সম্পৃক্ততা রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের এসব অভিযোগ অস্বীকার করে অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘বরাবরের মতো আমি বলে আসছি, আমার বিরুদ্ধে আনীত অভিযোগের একটিও যদি সত্য প্রমাণিত হয়, তাহলে আমি ক্যাম্পাস ছেড়ে চলে যাব। যেহেতু বিষয়টি নিয়ে আমি আদালতের দ্বারস্থ হয়েছি সুতরাং আদালতই বিষয়টি মীমাংসা করবে।’

আপনার মতামত লিখুন :