‘ফরমালিনযুক্ত খাবারের স্বাস্থ্যঝুঁকি সবাইকে জানাতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডেপুটি স্পিকার, ছবি: বার্তা২৪.কম

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডেপুটি স্পিকার, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া বলেছেন, ফরমালিনযুক্ত খাবার ঠেকাতে স্থানীয় প্রশাসনের অভিযান চলছে। যা চলমান থাকবে। ফরমালিন মুক্ত খাবার পেতে সবাইকে ফরমালিনের স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে জানাতে হবে এবং গণসচেতনতা গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া বাজারকে ফরমালিন মুক্ত মাছ বাজার ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। সাঘাটা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

ডেপুটি স্পিকার বলেন, ফরমালিনযুক্ত খাবার সব বয়সী মানুষের জন্যই ঝুঁকিপূর্ণ। তবে সবচেয়ে বেশি ঝুঁকি পরিবারের শিশু ও বৃদ্ধদের ক্ষেত্রে। এসব বিষাক্ত খাবার খাওয়ার ফলে শিশুদের রোগপ্রতিরোধ ক্ষমতা হারিয়ে যাচ্ছে ও শিশুদের বুদ্ধিমত্তা দিন দিন কমছে।

এসময় তিনি বলেন, সাঘাটা উপজেলার বোনারপাড়া বাজারসহ যেকোনো হাট-বাজারে ফরমালিনযুক্ত মাছ বিক্রি করা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মুরাদ প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর, জেলা মৎস্য অফিসার আব্দুদ দাইয়ান, ভুমি কর্মকর্তা শাকিল আহম্মেদ, আওয়ামী লীগ সভাপতি নাজমুল হুদা দুদু, ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :