ভারতে পাচার ৭ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
ভারত থেকে ফেরত আসা সাত বাংলাদেশি

ভারত থেকে ফেরত আসা সাত বাংলাদেশি

  • Font increase
  • Font Decrease

ভালো কাজের প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করা সাত বাংলাদেশি যুবককে আটকের দুই বছর পর ট্রাভেল পারমিটে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে পরিবারের হাতে তুলে দেবে বলে জানা গেছে।

ফেরত আসা সাত বাংলাদেশি হলেন— রাজশাহীর ভাঙা উপজেলার কেশবপুর গ্রামের আব্দুস ছালামের ছেলে শাহা জালাল, একই এলাকার রশিদ সরকারের ছেলে সাগর আলী সরকার, মিলন উদ্দীনের ছেলে সুজন আলী, সামসের মন্ডলের ছেলে মনিরুজ্জামান, খলিল আলীর ছেলে নূর ইসলাম, নাজিম উদ্দীন সরদারের ছেলে মোজাম্মেল হক ও জহর মন্ডলের ছেলে সম্রাট আলী।

ইমিগ্রেশন পুলিশ ও ফেরত আসা বাংলাদেশিদের সঙ্গে কথা বলে জানা যায়, সংসারে অভাব অনটনের কারণে দুই থেকে আড়াই বছর আগে দালালের মাধ্যমে সীমান্ত পথে ভারতে যান এই সাত বাংলাদেশি। পরে দালাল চক্র তাদের ফেলে পালিয়ে আসে। অবৈধভাবে ভারতে অবস্থানের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে। পরে তাদের ঠাঁই হয় কেরালা রাজ্যের ট্রিসারস্থ কেন্দ্রীয় কারাগারে। সেখানে সাজার মেয়াদ শেষে তারা দেশে ফিরে এলেন।