বইমেলায় হাসান টুটুলের ৫টি বই



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
বইমেলায় হাসান টুটুলের ৫টি বই

বইমেলায় হাসান টুটুলের ৫টি বই

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার কৃতিসন্তান, খ্যাতিমান লেখক কবি সংগঠক কৃতি সাহিত্য কর্মী হাসান টুটুলের ৫’টি বই এসেছে এবারের বইমেলায়।

বইগুলো হলো- ক্লোরোড্রা (সায়েন্স ফিকশন), অদ্ভুতুড়ে (ভৌতিক গল্প), উনমানুষ (উপন্যাস), মনতন্ত্র (বিভিন্ন সময়ে পত্রিকায় প্রকাশিত নির্বাচিত কলাম), যুদ্ধ জয়ের পর (যুদ্ধ পরবর্তী ৫০ বছর সময়ের বিষয় নিয়ে গল্প সংকলন)।

এরমধ্যে এশিয়া পাবলিকেশনস থেকে- প্রকাশিত উনমানুষ ও মনতন্ত্র এবং সাহিত্য বিকাশ থেকে প্রকাশিত ক্লোরোড্রা, অদ্ভুতুড়ে, যুদ্ধ জয়ের পর।

এ পর্যন্ত এই লেখকের সাহিত্যের অর্ধশতাধিক বিভিন্ন অঙ্গনের লেখা বই প্রকাশ হয়েছে। চলতি বছরে প্রকাশিত বইগুলো ইতোমধ্যে প্রি-অর্ডার শুরু করেছে প্রকাশনা সংস্থা। বইমেলার স্টলেও পাওয়া যাচ্ছে বইগুলো।

লেখক হাসান টুটুল কুষ্টিয়ার মিরপুরের আমলাতে এক সম্ভ্রান্ত পড়াশোনা করা ও লেখ্য পরিবারে জন্মগ্রহণ করেন।তিনি একাধারে একজন ঔপন্যাসিক, প্রাবন্ধিক, কবি, সংগঠক, আবৃত্তিশিল্পী, সংস্কৃতিকমী এবং সুলেখকও বটে।

লেখক হাসান টুটুল বলেন, ‘আমার লেখার সাথে লেখনীতে আমি বিভিন্ন উপমায় একটা মানবিক বক্তব্য দিতে চেষ্টা করি, সেটা আমি যে মাধ্যমেই লিখি না কেন। ছড়া, কবিতা, গল্প, উপন্যাস, পত্রিকা বা ব্লগে নিয়মিত কলামগুলো একেকটি ইতিহাসের স্বপ্নদ্রষ্টা হয়ে থাকে। আমি স্বপ্ন দেখাই না, অনুপ্রাণিত করি। স্বপ্ন পূরণের প্রচেষ্টা করি। যেখান থেকে আমি আমার সামনের দিনগুলোর কথায়ই শুধু সুন্দর দেখতে চাই তাইই নয়, ফেলে আসা দিনগুলির প্রতি অবনমত শ্রদ্ধায় মাথা নুইয়ে দিয়ে ভালো মন্দের মিশ্রণে নিজেকে ভেঙ্গে গড়তে চাই। আমার এই লড়াইটা আমার নিজের সাথে, কিন্তু সমস্ত পঙ্কলিতার বিরুদ্ধে।’