ব্ল্যাক হেয়ার প্রেস হরর অ্যান্থলজিতে মেহযেব চৌধুরীর গল্প

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ব্ল্যাক হেয়ার প্রেস হরর অ্যান্থলজিতে মেহযেব চৌধুরীর গল্প

ব্ল্যাক হেয়ার প্রেস হরর অ্যান্থলজিতে মেহযেব চৌধুরীর গল্প

ব্ল্যাক হেয়ার প্রেসের হরর অ্যান্থলজি 'নম নম'-এ স্থান পেয়েছে মেহযেব চৌধুরীর গল্প 'অ্যাবাডন'। সম্মানজনক আন্তর্জাতিক প্রকাশনায় এই অভিবাসী বাংলাদেশি তরুণ লেখকের গল্প এখন অ্যামাজন এবং পশ্চিমা দুনিয়ার সমস্ত বড় খুচরা বিক্রেতাগুলোতে পাওয়া যাচ্ছে। সারা বিশ্বের ভুতুড়ে গল্পের এমন একটি চমৎকার নির্বাচনের অংশ হয়ে মেহযেব চৌধুরী সৃজনশীল কৃতিত্বের সাক্ষর রাখলেন।

মেহযেব চৌধুরী বলেছেন, আমার মাকে বিশেষ ধন্যবাদ যিনি আমাকে প্রথম গল্প বলেছিলেন, যা এত বছর ধরে কল্পনা করা সবচেয়ে আকর্ষক উপায়ে গল্পের পর গল্প বর্ণনা করতে আমাকে উদ্বুদ্ধ করেছে। গল্পের সুতা বুনতে তাঁর জাদুকরী ক্ষমতা আমার অনুপ্রেরণার উৎস। আর আমার বাবার সমর্থন ও উৎসাহ ছাড়া আমি গল্পকার তথা জগৎ ও জীবনকে বহুমাত্রিক নান্দনিকতায় বিশ্লেষণের দক্ষতা অর্জন করতে পারতাম না।

বিজ্ঞাপন

পেশাগত জীবনে নিবেদিতপ্রাণ গবেষক ও অ্যাকাডেমিশিয়ান মেহযেব চৌধুরী তার MABMAT আবিষ্কারের জন্য সর্বাধিক পরিচিত
এটি একটি মার্স রোভারের মতো আবিষ্কার যা অপরাধের দৃশ্য বিশ্লেষণে সহায়তা করে এবং অপরাধবিজ্ঞানী কাজের ক্ষেত্রকে আধুনিক প্রযুক্তির সঙ্গে সুসমন্বিত করে তোলে। বাংলাদেশি বংশোদ্ভূত এই মেধাবী তরুণ প্রডিজি ব্রিটিশ একাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস (বাফটা) 'দ্য কানেক্ট' প্রোগ্রামের একজন সদস্য, একজন সিনেমাটোগ্রাফার এবং চিত্রনাট্যকার হিসেবে ব্রিটিশ চলচ্চিত্র শিল্পে তার অবদানের জন্য প্রশংসিত হয়েছেন।

সম্প্রতি, তিনি এবং দুই সহকর্মী BAFTA সদস্য সাউথ এশিয়ান ফিল্ম, টেলিভিশন অ্যান্ড আর্টস কালেক্টিভ (SAFTAC)-এর সঙ্গে বিলাতে দক্ষিণ এশীয় প্রতিভাদের একটি প্রাণবন্ত ও সৃজনশীল সম্প্রদায় হিসাবে কাজ করছেন। তারা একে অপরকে সাহায্য করেন নতুন শৈল্পিক ও বিদ্যায়তনিক উদ্ভাবনেও।

বহু-প্রতিভাবান মেহযেব একজন সংগীতশিল্পী, লেখক এবং চিত্রশিল্পীও। তিনি বাংলাদেশের বরেণ্য সাংবাদিক, মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী এবং বিশিষ্ট ছড়াকার, মিডিয়া ব্যক্তিত্ব মাহবুবা চৌধুরীর পুত্র।