সাড়া ফেলেছে কলামিস্ট মর্তুজা হাসান সৈকতের বই

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রখ্যাত কলামিস্ট ও রাজনৈতিক বিশ্লেষক মর্তুজা হাসান সৈকতের লেখা প্রবন্ধগ্রন্থ ‘বরগুনার উন্নয়নে উজ্জীবনে জননেতা ধীরেন্দ্র দেবনাথ শম্ভু’ সাম্প্রতিককালে বরগুনার আলোচনার শীর্ষে অবস্থান করছে। অক্টোবরে প্রকাশিত গ্রন্থটির প্রতি পড়ুয়াদের শুরু থেকেই আগ্রহ থাকলেও ডিসেম্বরের প্রথমার্ধ থেকে তুমুল আলোচনায় চলে আসে।

গ্রন্থটিতে দক্ষিণাঞ্চলের আওয়ামী রাজনীতির প্রবাদপ্রতিম মহাপুরুষ এবং আধুনিক বরগুনার রূপকার অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর উন্নয়ন অগ্রযাত্রাকে সকল শ্রেণির পাঠকদের জন্য সহজ, সরল ও সাবলীলভাবে উপস্থাপন করেছেন লেখক।

বিজ্ঞাপন

বঙ্গোপসাগরের কোলে তিন নদীর মোহনায় জেগে ওঠা একটি দ্বীপ বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার শাসনামলে জননেতা ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে কীভাবে বদলে দিয়েছেন মূলত সেটাই গ্রন্থটির মূল উপজীব্য বিষয়। এর পাশাপাশি, ভৌগলিক অবস্থানজনিত কারণে একসময় অত্যন্ত দুর্গম অবস্থানে থাকা এ জেলাটির উন্নয়ন সাধন করা দেশের অন্যান্য জেলা থেকে যে কারণে চ্যালেঞ্জিং এবং কঠিন ছিল সেসব প্রসঙ্গও লেখক বিস্তারিত তুলে ধরেছেন গ্রন্থটিতে।

উল্লেখ্য, গ্রন্থটির লেখক মর্তুজা হাসান সৈকত দীর্ঘদিন ধরে দৈনিক যুগান্তর, দৈনিক জনকণ্ঠ, দৈনিক আমাদের সময়, বিডিনিউজ টুয়েন্টিফোর, দৈনিক আজকের পত্রিকা, দৈনিক ভোরের কাগজ, দৈনিক মানবকণ্ঠ, দৈনিক বাংলা, নিউজবাংলা টুয়েন্টিফোর, রাইজিংবিডি, দৈনিক সংবাদ, দৈনিক প্রতিদিনের সংবাদ, জাগো নিউজ টুয়েন্টিফোরসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ গণমাধ্যমে তার প্রকাশিত কলামের মাধ্যমে সরকার এবং আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ অর্জনগুলো তুলে ধরার পাশাপাশি স্বাধীনতা বিরোধী অপশক্তির গুজব অপপ্রচারের বিরুদ্ধে শক্তভাবে লেখালেখি করছেন।

বরগুনার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক হিমাদ্রি শেখর কেশবের চমৎকার প্রচ্ছদে বর্ণবিন্যাস করেছেন বরগুনার তরুণ লেখক আবদুর রহমান সালেহ। গ্রন্থটি প্রকাশ করেছে আড্ডা প্রকাশন। দাম রাখা হয়েছে ১০০ টাকা।