স্টুডিও ৪৮-এর দলীয় শিল্পকর্ম প্রদর্শনী

মেঘদূত ডেস্ক
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

স্টুডিও ৪৮-এর আয়োজনে বসিলা ব্রিজ সংলগ্ন নিজস্ব গ্যালারি ও স্টুডিওতে শুরু হয়েছে ৮ দিনব্যাপী দলীয় শিল্পকর্ম প্রদর্শনী “LOVE AND HOPE , HOPE AND LOVE”. ১১ অক্টোবর বিকাল ৫টায় প্রদর্শনীর উদ্বোধন হয়।

প্রদর্শনীতে নবীন প্রবীণ মিলিয়ে ২০ জন শিল্পীর কাজ স্থান পেয়েছে। শিল্পীরা এক্রেলিক, জলরং, ও মিশ্র মাধ্যমে কাজগুলি সম্পন্ন করেছেন। প্রকৃতি ও সমসাময়িক বিষয়, মানবাকৃতি বা মুখাবয়ব এবং লোকশিল্পকে উপজীব্য করে চিত্রিত হয়েছে শিল্পীদের ক্যানভাস।

বেশিরভাগ কাজের মধ্যে শিল্পীদের নিজস্ব চিন্তাধারা ও নিরীক্ষার প্রবণতা প্রতিফলিত হয়েছে। অংশগ্রহণকারী শিল্পীরা ছিলেন রশিদ আমিন, রাশেদুল হুদা, আলপ্তগীণ তুষার, অনুকূল মজুমদার, ফাহমিদা এনাম কাকলী, রাশেদ সুখন, নাজমুন নাহার কেয়া, ময়েজুদ্দিন লিটন, নারগিস আক্তার লতা, তারেক আমিন, সৌরভ চৌধুরী, মানিক বনিক, মনজুর রশিদ, খালেকুজ্জামান শিমুল, ণাঈমূজ্জামাণ ভূঁইয়া, কাব্য কারিম, তাজরিয়ান তাবাসসুম, ফাহিম চৌধুরী, তর্পণ পাল, শ্রীকান্ত রয় সুবীর।

প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য চিত্রশিল্পী, মুক্তিযোদ্ধা ও ঢাবি চারুকলা অনুষদের সাবেক ডীন আবুল বারক আলভী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট চিত্রসমালোচক মঈনুদ্দিন খালেদ।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বের ২০১৯ ‘স্টুডিও ৪৮’-এর উদ্যোগে আয়োজিত হয়েছিল দিনব্যাপী আর্ট ক্যাম্প। ক্যাম্পে করা শিল্পকর্মগুলো নিয়েই এই দলীয় প্রদর্শনীর আয়োজন।

আপনার মতামত লিখুন :