শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ছবি আঁকছে শিশুরা, ছবি: সুমন শেখ

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ছবি আঁকছে শিশুরা, ছবি: সুমন শেখ

  • Font increase
  • Font Decrease

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ (বাশিকপ)।

‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো,’ এমন প্রতিপাদ্য সামনে রেখে শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর তোপখানা রোডে বাশিকপ কার্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতাটি উদ্বোধন করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। এতে সভাপতিত্ব করেন বাশিকপ সভাপতি মিসেস সেলিনা খালেক।

justice
বয়ঃসন্ধিকাল বিষয়ক কর্মশালায় অংশগ্রহণকারীরা, ছবি: সুমন শেখ

 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাশিকপ সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুল আলম ও সদস্য সচিব আবুল কালাম আজাদ খান।

বিচারকের দায়িত্বে ছিলেন ফ্যাশন হাউজ সাদা কালোর চেয়ারম্যান ও ডিজাইনার তাহসীনা শাহীন।

Child
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ছবি আঁকছে শিশুরা, ছবি: সুমন শেখ

 

প্রতিযোগিতাটি চারটি বিভাগে অনুষ্ঠিত হয়। ক বিভাগ ছিল প্রতিবন্ধী শিশুদের জন্য। তাদের আঁকার বিষয় ছিল উন্মুক্ত, খ বিভাগ ছিল ০-৬ বছরের শিশুদের জন্য। তাদের জন্যও আঁকার বিষয় উন্মুক্ত ছিল, গ বিভাগ ছিল ৭-১২ বছরের শিশুদের জন্য। তাদের ছবির বিষয় ছিল খেলাধুলা ও গ্রাম বাংলার চিত্র এবং ঘ বিভাগ ছিল ১২-১৮ বছরের শিশুদের জন্য। তাদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক ছবি আঁকা নির্ধারিত ছিল।

বাশিকপ অন্তর্ভুক্ত ঢাকা মহানগরীর ৪০টি শিশু সংগঠন দেড় ঘণ্টার এ প্রতিযোগিতায় অংশ নেয়। আগামী ৩০ তারিখ প্রতিযোগিতাটির ফলাফল ঘোষণা করা হবে। এছাড়া এদিন ‘বয়ঃসন্ধিকাল: সংকট ও উত্তরণ’ শীর্ষক কর্মশালাও করে বাশিকপ। 

আপনার মতামত লিখুন :