আব্দুল মালিকের ষষ্ঠ গ্রন্থ শিক্ষার মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আব্দুল মালিকের ষষ্ঠ গ্রন্থ শিক্ষার মোড়ক উন্মোচন

আব্দুল মালিকের ষষ্ঠ গ্রন্থ শিক্ষার মোড়ক উন্মোচন

  • Font increase
  • Font Decrease

জন্ম, যৌবন ও মৃত্যু পর্যন্ত একটি মানুষকে বেশ কিছু মূল শিক্ষার মধ্য দিয়ে যেতে হয়। নানা মত, পথ ও ধর্মীয় আচারের মধ্য দিয়ে এই শিক্ষা অর্জন করতে হয় একজন মানুষকে। কোনো ধরনের মতাদর্শিক সংঘর্ষে না জড়িয়ে সঠিক আচার ও আচরণে ইসলামী চিন্তার আলোকে ‘শিক্ষা’ নামে জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের ষষ্ঠ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বাংলা একাডেমির শামসুর রহমান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচনের আগে সংক্ষিপ্ত বক্তব্যে লেখক আব্দুল মালিক বলেন, নৈতিক মূল্যবোধ না থাকলে একজন মানুষ কখনোই ভালো মানুষ হতে পারে না। নৈতিক মূল্যবোধকে সঠিক পথে নিয়ে যাওয়ার মনস্তাত্ত্বিক প্রক্রিয়ার কথাই বলা হয়েছে গ্রন্থটিতে।’

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রতিষ্ঠাতা উপাচার্য ড. এম শমসের আলী, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক, শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল এবং বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী।

অতিথির বক্তব্যে জাফর ইকবাল বলেন, ‘আব্দুল মালিক যেভাবে চিন্তা করেন, সেই চিন্তাভাবনা যদি সবার মাঝে ছড়িয়ে দেওয়া যায় তাহলে জাতি অনেক উপকৃত হবে। বইয়ে লেখা জিহাদ ও ভাগ্য বিষয় অধ্যায় আমি পড়েছি। পড়ার পরে আমার মনে হয়েছে এই জিহাদ সম্পর্কে লেখক মালিকের চিন্তা যদি সবাই জানতেন তাহলে আজ আমাকে নিজের ক্যাম্পাসে হামলার শিকার হতে হতো না।’

আব্দুল মালিকের ষষ্ঠ গ্রন্থটি বাজারে এনেছে সপ্তডিঙা প্রকাশনী।

আপনার মতামত লিখুন :