ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন রোববার পর্যন্ত স্থগিত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির ওয়েবসাইটে জটিলতা দেখা দেওয়ায় আবেদন প্রক্রিয়া আগামী রোববার পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে আবেদন করতে গিয়ে শিক্ষার্থীরা ভোগান্তির অভিযোগ জানালে বৃহস্পতিবার (১১ মার্চ) বেলা পৌনে ১টার দিকে আবেদন প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়। তাই নতুন সার্ভার স্থাপনের মাধ্যমে এ দুর্ভোগ কমাতে আগামী রোববার (১৪ মার্চ) রাত ৮টা পর্যন্ত ভর্তি আবেদন স্থগিত করেছে কর্তৃপক্ষ।

ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, নির্বিঘ্নে শিক্ষার্থীরা যাতে অনলাইনে আবেদন করতে পারেন, সেজন্য ওয়েবসাইটের সক্ষমতা বাড়াতে কাজ চলছে।

এর আগে গত ৮ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ২০২০-২১ শিক্ষাবর্ষের অনলাইন ভর্তি আবেদন কার্যক্রম উদ্বোধন করেন। তবে উদ্বোধনের পর থেকে আবেদন করতে গিয়ে যান্ত্রিক গোলযোগের সম্মুখীন হচ্ছিলেন ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা। অভিযোগের পর ওইদিন সাময়িক সময়ের জন্য বন্ধ থাকার পর পরদিন ৯ মার্চ ওয়েবসাইটটি আবারও খুলে দেওয়া হয় আবেদনের জন্য।

কিন্তু ভর্তির জন্য নির্ধারিত ওয়েবসাইটে ভিজিট করতে গিয়ে আবেদনকারীদের এখনও নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কোনও একটি নির্দেশনাতে ক্লিক করলে লোড হতে সময় নিচ্ছিলো অনেক বেশি। কখনও কখনও ওয়েবসাইটে প্রবেশ না করেই টাইম আউট দেখাচ্ছিলো। তাই ঢাবির ভর্তি প্রক্রিয়া সাময়িক বন্ধ রয়েছে।