শাবিপ্রবিতে গুচ্ছ 'ক' ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯২ শতাংশ



শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গুচ্ছ 'ক' ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে । এতে উপস্থিতর হার ছিলো ৯২ দশমিক ৬৫ শতাংশ।

রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই পরীক্ষা চলে । ভর্তি কমিটি সূত্রে জানা যায়, শাবিপ্রবি কেন্দ্রে ৪ হাজার ৭১০ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন ৪ হাজার ৩৬৪ জন। সে হিসেবে পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯২ দশমিক ৬৫ শতাংশ। অনুপস্থিত ছিলেন ৩৪৬ জন পরীক্ষার্থী।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেছেন গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

কেন্দ্র পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা মধ্য দিয়ে শিক্ষার্থী-অভিভাবকদের কষ্ট লাঘব হয়েছে। এতে বাংলাদেশে নতুন দৃষ্টান্ত স্থাপন হয়েছে। আশাকরি এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী দিনে আরও সুন্দরভাবে এ পদ্ধতিতে পরীক্ষা নেওয়া যাবে।

তিনি আরও বলেন, আজকের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে । আমরা জানতে পেরেছি দেশের অন্যান্য কেন্দ্রগুলোতেও শিক্ষার্থীরা প্রায় শতভাগ অংশগ্রহণ করেছেন। আমরা দুই একদিনের মধ্যেই ফলাফল ঘোষণা করার চেষ্টা করবো। পরিশেষে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান উপাচার্য।

প্রসঙ্গত, শাবিপ্রবিতে আগামী ২৪ অক্টোবর 'খ' ইউনিটে মানবিক বিভাগে ১৯৬৫ জন এবং ১ নভেম্বর 'গ ' ইউনিটে বাণিজ্য বিভাগে ৮৬৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।