জুয়ামের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত

  • জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ম্যাথমেটিকস (জুয়াম) এর নতুন কমিটির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের শৈলপ্রপাত সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অভিষেক অনুষ্ঠান সদস্যদের মিলনমেলায় পরিণত হয়।

বিজ্ঞাপন

জুয়ামের ৭১ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে গণিত বিভাগের ১০তম ব্যাচের সাবেক শিক্ষার্থী মোজাম্মেল ইসলাম চৌধুরী তসলিমকে সভাপতি ও ১৯তম ব্যাচের সাবেক শিক্ষার্থী মো. রেজাউল আলম রেজাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবু নঈম শেখ বলেন, 'এখানে অনেকে হতাশ হয়ে কথা বলেছেন, কিন্তু আমি এসএসসি পরীক্ষা শেষ করার পর যেকোন কারণে দু'বছর রাস্তায় রাস্তায় ঘুরেছি। সে সময় বিদেশ যাওয়ার চেষ্টাও করেছি, তবে শেষ পর্যন্ত আর যাওয়া হয়নি। ফলে দু'বছর পর আবারও এইচএসসিতে পড়াশোনা শুরু করি। সেখান থেকে বিশ্ববিদ্যালয়ে পড়তে পেরেছি, অন্যদের পড়াতে পেরেছি আবার এখন একটি বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ দায়িত্ব পালন করছি। তাই যেকোনো পরিস্থিতিতে হতাশ হওয়া যাবে না।'

বিজ্ঞাপন

এ সময় তিনি বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন। এছাড়া জুয়ামের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন জুয়ামের সাবেক সভাপতি ও গণিত বিভাগের প্রথম ব্যাচের সাবেক শিক্ষার্থী এ. এম জাহেরুল ইসলাম, জুয়ামের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জুয়ামের সহ-সভাপতি ও অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক রিফাত রহমান শামীম, পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোল্লা মোহাম্মদ আনিসুজ্জামান, গণিত বিভাগের অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম এবং জুয়াকের যুগ্ম সম্পাদক ও পুলিশ সুপার আনসার উদ্দিন শুভ প্রমুখ।

এরপর বিকালে জুয়ামের নতুন কমিটির অভিষেক উপলক্ষ্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।