অনির্দিষ্টকালের জন্য বন্ধ জবি, ছাত্রী হলে প্রভোস্ট অবরুদ্ধ

  • জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছাত্রী হলে অবরুদ্ধ প্রভোস্ট

ছাত্রী হলে অবরুদ্ধ প্রভোস্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের শিক্ষার্থীদের বিকেল ৪টার মধ্যে হল ত্যাগ করতে বলা হয় এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) উপাচার্যের কনফারেন্স রুমে এক জরুরি সিন্ডিকেটে এ সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

বিজ্ঞাপন

উপাচার্য সাদেকা হালিম বলেন, আজ বিকেল সাড়ে ৪টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করতে হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।

তবে শিক্ষার্থীরা হল না ছাড়ার ঘোষণা দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের নিচতলায় বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় তারা হল প্রভোস্টকে অবরুদ্ধ করে।

বিজ্ঞাপন

দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিংয়ে হল বন্ধের সিদ্ধান্তের পরে হলের শিক্ষার্থীরা নিচে জড়ো হয়। পরে আন্দোলনকারী শিক্ষার্থীরা হল না ছাড়ার ব্যাপারে প্রসাশনের সিদ্ধান্ত ‘মানি না ,মানবো না’, ‘হল আমাদের ঠিকানা, আমরা হল ছাড়বো না’ বলে স্লোগান দিতে থাকে।

সামিরা ইসলাম নামের এক শিক্ষার্থী জানান, রুমে রুমে গিয়ে টিউটররা আমাদের বের হয়ে যেতে বলেছেন।

নুশাইবা ইথেন নামের এক শিক্ষার্থী বলেন, হলের সার্ভিস বন্ধ করা লাগবে কেন, সার্ভিস তো বন্ধই। গত ১০-১২ দিন ধরেই হলে গ্যাস নাই, আর বুধবার আন্দোলন থেকে ফেরা পর থেকেই হলের ওয়াইফাই নাই বললেই চলে। এসব বলে প্রশাসন আমাদেরকে কোণঠাসা করে রাখতে চাচ্ছে।

এ বিষয়ে জানতে হল প্রভোস্ট অধ্যাপক ড.দীপিকা রানী সরকারকে ফোন করা হলে তিনি বলেন, এখন মিটিংয়ে আছি কথা বলা সম্ভব না।