‘মানসিক প্রশান্তির জন্য পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে’

  • ঢাবি করেস্পন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানসিক প্রশান্তি ও সমাজে শান্তি বজায় রাখতে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান।

শুক্রবার ( ২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ আয়োজিত বিভিন্ন কর্মসূচির উদ্বোধনকালে উপাচার্য এই কথা বলেছেন তিনি।

বিজ্ঞাপন

'পর্যটন শান্তির সোপান' এই স্লোগানকে প্রতিপাদ্য বিষয় হিসেবে নির্ধারণ করে দিবসটি উপলক্ষ্যে ঢাবি ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান র‍্যালিতে অংশগ্রহণ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম খন্দকারসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ র‍্যালিতে অংশ নেন।

উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। এসময় পরিবার, সমাজ, প্রতিষ্ঠানসহ দেশের সকল স্তরে শান্তি বজায় রাখা জরুরি। শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়ায় পর্যটন অনুঘটক হিসেবে কাজ করে এবং এর মাধ্যমে মানুষের মধ্যে ইতিবাচক মনোভাব সৃষ্টি হয়। শিক্ষা ও গবেষণার মাধ্যমে পর্যটন খাতের উন্নয়নে কাজ করার জন্য উপাচার্য ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।