ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সাক্ষাৎকার শুরু

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তির সাক্ষাৎকার শুরু হয়েছে।

শনিবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বিজ্ঞান, জীববিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার শুরু হয়।

স্ব স্ব ইউনিট সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রদত্ত বিভাগসমূহের পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম যারা পূরণ করেছেন তারাই কেবল সাক্ষাৎকার দিতে পারবেন।

মোট চারটি ইউনিটের সাক্ষাৎকার ২৩ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চলবে। এর মধ্যে আগামী রোববার (২৪ নভেম্বর) ‘ডি’ ও ‘সি’ ইউনিটের অবশিষ্ট শিফটের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ওইদিন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের প্রথম শিফটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের বাকি তিন শিফটের সাক্ষাৎকার যথাক্রমে ২৫, ২৬ এবং ২৭ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এছাড়া ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ২৬ ও ২৭ নভেম্বর। সাক্ষাৎকার শেষে আগামী ১ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বাকি তিন ইউনিটের মধ্যে ‘বি’ ইউনিটের ভর্তি প্রক্রিয়ার শেষ সময় আগামী ৪ ডিসেম্বর, ‘সি’ ইউনিটে আগামী ২৭ নভেম্বর এবং ‘ডি’ ইউনিটের ভর্তি শেষ সময়সীমা আগামী ২৬ নভেম্বর পর্যন্ত।

সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল সনদপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসা পত্র, মূল নম্বরপত্র ও ৮ কপি ছবি সঙ্গে আনতে হবে।

উল্লেখ্য, ভর্তি সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

আপনার মতামত লিখুন :