অসহায়দের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিল ইবির 'তারুণ্য'

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
দুস্থদের জন্য খাবার, ছবি: সংগৃহীত

দুস্থদের জন্য খাবার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনার কারণে সংকটের মধ্যে দেশের গরীব, অসহায় ও দুস্থ মানুষ। তাই এসব মানুষের কথা চিন্তা করে কিছু অসহায় ও দুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’।

রোববার (৫ এপ্রিল) রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায় প্রায় অর্ধশত অসহায় ও দুস্থ পরিবারের মাঝে চাল, মশুর ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবণ, মুড়ি, সাবানসহ দৈনন্দিন দ্রব্যসামগ্রী বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

জানা যায়, তারুণ্যের সুবাসিত (প্রাক্তন) সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক মিফতাহূল হাসান সানের তত্ত্বাবধানে স্থানীয় স্বেচ্ছাসেবকদের নিয়ে বিভিন্ন বাড়িতে এসব সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

এ বিষয়ে তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দীন জানান, মানবিকতা মানুষের স্বকীয় বৈশিষ্ট্য। এই মানবিকবোধ থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও চাহিদার তুলনায় সীমিত সামর্থ্যের কিছু মানুষদের কথা চিন্তা করে আমরা সাধ্যমতো চেষ্টা করেছি।

উল্লেখ্য, 'অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য' স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০০৯ সালে যাত্রা শুরু করে তারুণ্য। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে এ সংগঠনটি।

আপনার মতামত লিখুন :