নতুন বছরে সুবিধাবঞ্চিতদের শীতবস্ত্র দিল ‘শিশু ছায়া’

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

শিশু ছায়া। নেত্রকোনার জেলা শহরের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। উদীয়মান কিছু তরুণ মিলে গড়ে তুলেছে এ সংগঠনটি। সারা বছরই সমাজের সুবিধাবঞ্চিত শিশুসহ অসহায় মানুষের সেবায় কাজ করে আসছে তারা।

মঙ্গলবার (১ জানুয়ারি) ইংরেজি নতুন বছরের প্রথম দিনে ‘শিশু ছায়া’র কর্মীরা জেলা শহরের পশ্চিম চকপাড়া, ছোটগাড়া, সদরের দরিজাগী, বাড়াইল, চুচুয়া, মারাদিঘী, দুর্গাপুরের ঝাঞ্জাইল বাজারসহ বেশ কিছু এলাকার সুবিধাবঞ্চিত শিশুসহ অসহায় মানুষের মাঝে কয়েকশ’ শীতবস্ত্র বিতরণের মাধ্যমে নতুন দিন শুরু করে।

বিজ্ঞাপন

শিশু ছায়া সংগঠনের কর্মীরা নিজেদের ব্যক্তিগত অর্থ দিয়ে তহবিল গঠন করে এসব কাজ পরিচালনা করে আসছে। গত পাঁচ বছর ধরে ঈদসহ বিভিন্ন দিবসে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্তমূলক এমন প্রশংসনীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছে এ সংগঠনটি।

শুধু তাই নয়, সমাজের যে সকল মানুষ কষ্ট করে অথচ কোনো লাইনে দাঁড়িয়ে বা চেয়ে কিছু নিতে পারেন না এমন লোকদের খুঁজে খুঁজে বের করে বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌঁছে দেওয়াই হচ্ছে শিশু ছায়া সংগঠনের কর্মীদের কাজ। কেউ অসুস্থ হলে বা দুর্ঘটনায় পড়লে তাদের পাশেও সহযোগিতার হাত বাড়িয়ে দেন এই সংগঠনের তরুণরা। কাউকে কাউকে আবার উপহার হিসেবে শীতবস্ত্র দিচ্ছেন শিশু ছায়া।

বিজ্ঞাপন

এ বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক তোফায়েল খান সায়ন বার্তা২৪কে বলেন, ‘আমরা কিছু তরুণ মনে করি সমাজে সব শ্রেণির মানুষ একটু সহানুভূতি দেখালে এই সমাজ বদলে যাবে। কষ্ট পাবে না একটি মানুষও। এ জন্য তরুণদের এগিয়ে আসা জরুরি।’

তিনি আরও বলেন, ‘এসব কাজের জন্য অনেক বেশি টাকার প্রয়োজন হয় না। শুধু মন-মানসিকতা আর ইচ্ছাশক্তিই যথেষ্ট। আমরা নিজেরা নিজেদের থেকে অর্থ সংগ্রহ এবং আত্মীয় স্বজনদের কাছ থেকে পুরনো বস্ত্র নিয়ে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াই। যারা কারও থেকে চেয়ে নেন না অথচ কষ্ট করেন। আমরা তাদরে কাছে পৌঁছে যাই সকল ধরনের সহায়তা নিয়ে।’