বেনাপোলে ভ্যাট মেলায় ব্যবসায়ীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর)
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বন্দর নগরী বেনাপোলে শুরু হয়েছে দুদিন ব্যাপী ভ্যাট মেলা। বুধবার(০৬ নভেম্বর) বিকাল ৪ টা থেকে যশোর কাস্টমস এক্স সাইজ ও ভ্যাট কমিশনারেট ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের যৌথ উদ্যোগে এসোসিয়েশন মিলনায়তনে শুরু হয়েছে এই ভ্যাট মেলা।

ভ্যাট মেলার এবারের শ্লোগান, 'এলো দেশে নতুন আইন, ভ্যাট হচ্ছে অনলাইন। ভ্যাট দিচ্ছে জনগণ দেশের হচ্ছে উন্নয়ন।'

প্রধান অতিথি হিসেবে ভ্যাট মেলার উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মুসক বাস্তবায়ন ও আইটি) মো. জামাল হোসেন।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজনের সভাপতিত্বে ভ্যাট মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হুসাইন চৌধুরী, প্রকল্প পরিচালক, ভ্যাট অনলাইন প্রকল্পের কমিশনার সৈয়দ মুশফিকুর রহমান, ও যশোর কাস্টমস এক্স সাইজ ও ভ্যাট কমিশনারেটর কমিশনার মুহম্মদ জাকির হোসেন।

করদাতাগণ যাতে সহজে অনলাইন নিবন্ধন গ্রহণ করতে পারেন ও আইনের অধীনে তাদের মৌলিক করনীয় বিষয় সম্পর্কে জানতে পারেন সে বিষয়ের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, সিএন্ডএফ এজেন্ট ফেডারেশনের সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, কাস্টম’র ডিসি আব্দুল আলীম, ও সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা।

মেলায় মোট ১০টি স্টল স্থান পায়। এ সময় আমদানি ও রফতানিকারক সমিতি, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এবং ট্রান্সপোর্ট এজেন্টস এসোসিয়েশনের সদস্যরা স্টল গুলোতে ভিড় জমায় ১৩ ডিজিটের ভ্যাট নিবন্ধনের জন্য।

আপনার মতামত লিখুন :