বগুড়ায় মুক্তিযোদ্ধাদের অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
মুক্তিযোদ্ধাদের অবস্থান কর্মসূচি, ছবি: বার্তা২৪.কম

মুক্তিযোদ্ধাদের অবস্থান কর্মসূচি, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় প্রকাশিত রাজাকারের তালিকায় মুক্তিযুদ্ধের সংগঠক ও বেশ কয়েকজন মুক্তিযোদ্ধার নাম থাকার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

বুধবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বগুড়ার সান্তাহার পৌর আওয়ামীলীগের উদ্যোগে স্থানীয় স্বাধীনতা মঞ্চে মুক্তিযোদ্ধারা এই অবস্থান কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচিতে মুক্তিযোদ্ধারা বলেন, সদ্য প্রকাশিত রাজাকারের নামের তালিকায় সাবেক এমপি, মুক্তিযুদ্ধের সংগঠক কছিম উদ্দিন আহম্মেদ, আওয়ামী লীগ নেতা মৃত ফরেজ উদ্দিন আহম্মেদ, মৃত তাহের উদ্দিন আহম্মেদসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম প্রকাশ হয়েছে। এদের মধ্যে কছিম আহম্মেদ ১৯৭০ এবং ৭৩ সালে এমপি হিসেবেও নির্বাচিত হন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তার নেতৃত্বে অনেকেই মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। এছাড়াও ৪৪ বছর আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

অবস্থান কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু বলেন, অবিলম্বে এই তালিকা সংশোধন এবং মুক্তিযোদ্ধাদের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :