সাভারে বকেয়া বেতনের দাবিতে ত্রিমুখী সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
বহিরাগতরা কারখানায় ভাঙচুর চালায়, ছবি: বার্তা২৪.কম

বহিরাগতরা কারখানায় ভাঙচুর চালায়, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সাভারে বকেয়া বেতনের দাবিতে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। শ্রমিক, মালিকপক্ষ ও বহিরাগতদের সাথে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১৫ জন এবং চার বহিরাগতকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নে রাকেফ এ্যাপারেলস লিমিটেড কারখানার ভিতরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আটককৃত হলেন রাসেল, সিয়াম, ইয়াসিন ও মিলন। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

শ্রমিকরা জানায়, দুই মাসের বকেয়া বেতনের টাকা বৃহস্পতিবার পরিশোধের কথা উল্লেখ করে নোটিশ দেয় কর্তৃপক্ষ। বেতনের আশায় বিকেল ৫টা পর্যন্ত কাজ করার পর শুনতে পান আগামী ২২ জানুয়ারি বেতন ভাতা পরিশোধ করা হবে। পরে রাস্তায় নামে শ্রমিকরা। এসময় তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফকরুল আলম সমর ঘটনাস্থলে গিয়ে মালিকপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করেন।

আটক চার বহিরাগত

পরে বিক্ষুব্ধ শ্রমিক ও বহিরাগতরা কারখানায় ভিতরে ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালায়। এসময় কারখানা ভাঙচুরে মালিকপক্ষের লোকজন বাধা দিলে কারখানার শ্রমিক, বহিরাগত ও মালিকপক্ষের ত্রিমুখী সংঘর্ষ হয়। এ ঘটনায় শ্রমিকরা ভয়ে স্থান ত্যাগ করে।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার জানান, বহিরাগতরা কারখানায় ভাঙচুর চালিয়েছে। এঘটনায় ৪ বহিরাগতকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আপনার মতামত লিখুন :