টেকনাফে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার

উপজেলা করেসপন্ডেট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার)
উদ্ধার হওয়া ইয়াবা, ছবি: বার্তা২৪.কম

উদ্ধার হওয়া ইয়াবা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কক্সবাজারের টেকনাফের হ্নীলা দমদমিয়া নাফ নদী সীমান্তে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৭ জানুয়ারি) রাতে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া নাফনদী সীমান্তের আয়ুবের জোড়া নামক এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ সব তথ্য নিশ্চিত করেছেন। এসময় উপস্থিত ছিলেন, ২ বিজিবি ব্যাটালিয়ন অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর রুবায়াৎ কবীর।

বিজিবি অধিনায়ক জানান, ওই সময় টেকনাফ ২ বিজিবির আওতাধীন দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল গোপন সংবাদে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া নাফনদী সীমান্তে আয়ুবের জোড়া নামক এলাকায় নৌকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর তিন জন ইয়াবা পাচারকারী মিয়ানমার লাল দ্বীপ হতে সাঁতরিয়ে বাংলাদেশের আয়ুবের জোড়া নামক খাল এলাকার স্থল সীমানা দিয়ে উঠতে দেখে সন্দেহ হলে নৌকা নিয়ে এসে বিজিবি চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে তিনটি বস্তা ফেলে অন্ধকারে জঙ্গলের দিকে পালিয়ে যায়। পরে উদ্ধার হওয়া প্যাকেট থেকে ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭ কোটি ৮০ লাখ টাকা।

অধিনায়ক আরো জানান, উদ্ধার হওয়া ইয়াবাসমূহ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :