রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে বসন্ত বরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে বসন্ত বরণ উৎসব পালন করে শিক্ষার্থীরা। ছবি: বার্তা২৪.কম

রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে বসন্ত বরণ উৎসব পালন করে শিক্ষার্থীরা। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফাল্গুনের হাত ধরে এসেছে ঋতুরাজ বসন্ত। আর ঋতুরাজকে স্বাগত জানাতে উৎসবের যেন কমতি নেই। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস ও বসন্তের সূচনা হলেও শনিবার (১৫ ফেব্রুয়ারি) বসন্তকে বরণ করে নিয়েছে নারায়ণগঞ্জের রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয় বসন্ত বরণ উৎসব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহিন্দ্র কুমার রায় এই উৎসবের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এরপরেই ঋতুরাজকে উদ্দেশ্য করে রচিত গানগুলো একসঙ্গে গেয়ে বসন্তকে বরণ করে নেয় সকলেই।

সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে ক্যাম্পাস প্রাঙ্গণ। মেয়েরা বাসন্তী রং শাড়ি, টিপ, কাঁচের চুড়ি, নুপুর, খোঁপায় ফুল আর ছেলেরা ফতুয়া-পাঞ্জাবি পরে বসন্ত বন্দনায় মুখরিত ছিল পুরোটা সময়। এছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহণে একক ও দলগত নৃত্য, অভিনয়, র‌্যাম্প শো, যাদু প্রদর্শনসহ বিভিন্ন আয়োজনে ভরপুর থাকে পুরো অনুষ্ঠান। ক্যাম্পাস প্রাঙ্গণে উৎসবের এই আমেজ বিকেল ৫টায় সমাপ্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাসনিম ফ্লোরা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে বসন্তের উৎসব ভাগাভাগি করে নেয়া সত্যিই আনন্দের। তাছাড়া নিশ্ছিদ্র নিরাপত্তা ও নির্বিঘ্নে উৎসব পালন করতে পারার অনুভূতি অনেক আনন্দের। বসন্ত আমার কাছে ঈদ উৎসবের মতোই।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মাহিন্দ্র কুমার রায় বলেন, ১৪ ফেব্রুয়ারি আমরা আমাদের ভালোবাসার মানুষদের সময় দিয়েছি। নিত্যদিনের কাজের ব্যস্ততায় সকলেই যখন পরিবার বিমুখ তখন আমরা জোর দেই পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে। আর সে কারণেই একদিন পরে আমরা এই বসন্ত বরণ উৎসবের আয়োজন করেছি।

আপনার মতামত লিখুন :