করোনা: নীলফামারী জেলা পুলিশের কুইক রেসপন্স টিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
করোনার কারণে নীলফামারী জেলা পুলিশের কুইক রেসপন্স টিম গঠন, ছবি: বার্তা২৪.কম

করোনার কারণে নীলফামারী জেলা পুলিশের কুইক রেসপন্স টিম গঠন, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্তদের সহযোগিতার জন্য নীলফামারী জেলা পুলিশের উদ্যোগে কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই টিম করোনার প্রাদুর্ভাব রোধে সার্বিক পরিস্থিতি মনিটরিং করবে।

বুধবার (২৫ মার্চ) জেলা পুলিশের ২০ সদস্য নিয়ে এ টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন নীলফামারী পুলিশ সুপার মোখলেছুর রহমান পিপিএম, বিপিএম।

পুলিশ সুপার জানান, বর্তমান বিশ্ব স্বাস্থ্য পরিস্থিতিতে গঠিত এই কুইক রেসপন্স টিম করোনা আক্রান্তের প্রাথমিক সহযোগিতা দিতে কাজ করবে। জনগণের নিরাপত্তা ও সুরক্ষা সেবায় নিয়োজিত সদস্যদের নিজেদের সুরক্ষা নিশ্চিত করতেও প্রস্তুত নীলফামারী জেলা পুলিশ। এই টিমের সদস্যদের হাতে কলমে সেবাদানের পদ্ধতি ও প্রক্রিয়ার ব্যাপারে প্রশিক্ষিত করা হয়েছে।

এসপি মোখলেছুর রহমান জানান, এই টিম প্রয়োজনীয় সকল চিকিৎসা সামগ্রী রয়েছে। জেলা পুলিশের গাড়ি বহরে নতুন সংযোজিত হয়েছে সুসজ্জিত আধুনিক অ্যাম্বুলেন্স। জেলা সদরের পাশাপাশি জেলার প্রতিটি থানায় রয়েছে কুইক রেসপন্স টিম।

এছাড়া সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত পুরুষ ও নারী পুলিশ সদস্যদের জন্য প্রস্তুত রাখা হয়েছে পৃথক দু’টি আইসোলেশন ওয়ার্ড।

নীলফামারী পুলিশ লাইন্সে নিজস্ব তত্ত্বাবধানে স্থাপিত ওয়ার্ড দু’টিতে সেবা প্রদানের জন্য সতর্ক অবস্থায় রয়েছেন পুলিশ হাসপাতালের চিকিৎসকসহ অন্য কর্মীরা।

আপনার মতামত লিখুন :