করোনায় অসহায়দের পাশে তরুণ উদ্যোক্তা মাসুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
আসহায়দের জন্য ৫ উপজেলায় ৫ লাখ টাকা সহায়তা দিয়েছেন মাসুদ রানা, ছবি: বার্তা২৪.কম

আসহায়দের জন্য ৫ উপজেলায় ৫ লাখ টাকা সহায়তা দিয়েছেন মাসুদ রানা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

গোটা বিশ্ব এখন মহামারি করোনাভাইরাস আতঙ্কে স্তব্ধ। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও। সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জবাসীও বাধ্য হয়ে বাড়িতে অবস্থান করছেন। কিন্তু এতে বন্ধ হয়ে গেছে খেটে খাওয়া মানুষদের জীবন সংগ্রাম।

তাদের জীবনমান কিছুটা হলেও স্বাভাবিক রাখতে এরইমধ্যে সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। প্রশাসনের পাশাপাশি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের তরুণ উদ্যোক্তা ও মধুমতি বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ রানা।

রোববার (২৯ মার্চ) তার নিজ প্রতিষ্ঠানের উদ্যোগে ৫ লাখ টাকার অর্থ সহায়তা নিয়ে ছুটে গেলেন জেলার পাঁচ উপজেলায়। প্রথমে তিনি ভোলাহাট উপজেলা প্রশাসনের সঙ্গে দেখা করে করোনায় অসহায় মানুষদের কল্যাণে ব্যয় করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে তুলে দেন নগদ এক লাখ টাকা।

এরপর যান গোমস্তাপুর উপজেলায়। সেখানে তিনি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার হাতে নগদ এক লাখ টাকা দিয়ে চলে যান নাচোলে। নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলাপ আলোচনার পর সেখানকার অসহায় মানুষদের সহায়তার জন্য এক লাখ টাকা দেন।

পরে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে সদর উপজেলার কর্মহীন মানুষের কল্যাণে আরও এক লাখ টাকার চেক দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একে এম তাজকির উজ্জামান, মধুমতি সমাজ উন্নয়ন সংস্থার জেনারেল ম্যানেজার আসাদুল্লাহ আল কাইউম, সাংবাদিক তারেক রহমান প্রমুখ।

মাসুদ রানা জানান, অন্য দুর্যোগের চাইতে করোনার ভয়াবহতা ভিন্ন। তাই ব্যক্তি উদ্যোগে নিত্য প্রয়োজনীয় জিনিস বিতরণ না করে সুষ্ঠু ও সুন্দরভাবে বণ্টনের জন্য প্রশাসনের হাতে নগদ সহায়তা তুলে দেন। তার এমন সহযোগিতা চাঁপাইনবাবগঞ্জ বাসীর জন্য অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :