চুয়াডাঙ্গায় নাপিতদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, বার্তা২৪.কম
নাপিতদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়, ছবি: বার্তা২৪.কম

নাপিতদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় করোনাভাইরাস মোকাবেলায় দীর্ঘ লকডাউনের মধ্যে কর্মহীন নাপিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। শনিবার (৪ এপ্রিল) রাতে শহরের রাহেলা খাতুন স্কুলের মাঠে নাপিতদের হাতে এই খাদ্যসামগ্রী (সরকারি ত্রাণ) তুলে দেওয়া হয়।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাসের মহামারীর হাত থেকে রক্ষা পাবার জন্য গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হওয়া দীর্ঘ লকডাউনের কবলে পড়ে দেশ। জনসমাগম এড়াতে এই দীর্ঘ সময়ে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। ফলে বন্ধ হয়ে যায় এই জেলার নাপিতদের কাজকর্ম। দিন আনা দিন খাওয়া এ সকল অসহায় পরিবারের ঘরে খাবার পৌঁছে দিতে নাপিতদের তালিকা তৈরী করে জেলা প্রশাসন। তালিকা অনুযায়ী শনিবার রাতে শহরের রাহেলা খাতুন স্কুলের মাঠে প্রত্যেক নাপিতকে ১০ কেজি চাল, ডাল, তেলসহ বিভিন্ন সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় মোট ৮৫ জন নাপিতদের সরকারি এই ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, বাংলাদেশসহ গোটা বিশ্ব আজ মহাসংকট অতিক্রম করছে। বাংলাদেশে এই সংকট মোকাবেলাই প্রধানমন্ত্রীর নির্দেশে নানান কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ তারই একটি অংশ। তিনি আরও বলেন, দেশে চাহিদা মোতাবেক খাদ্যসামগ্রী মজুদ রয়েছে। পর্যায়ক্রমে প্রতিটি অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান ও পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপুসহ বিভিন্ন স্তরের সরকারী কর্মকর্তা কর্মচারীরা।

আপনার মতামত লিখুন :