ডলারের বিপরীতে টাকার মান কমানো হবে না: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ছবি: বার্তা২৪.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ডলারের বিপরীতে টাকার মান কমানো হবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সেই সঙ্গে গুজবের কারণে পুঁজিবাজার ঘুরে দাঁড়াতে পারছে না বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) নিয়ে জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনেকে ডলারের বিপরীতে টাকার মান কমানোর দাবি জানিয়েছেন। কিন্তু টাকার মান কমানো হবে না। রিউমারে (গুজব) চলছে পুঁজিবাজার। আমি বাজারের বিভিন্ন এজেন্সিকে রিউমারগুলো চিহ্নিত করতে বলেছি। তারা দ্রুত গুজব সমস্যার সমাধান করবে। গুজব ঠেকানোর জন্য পুঁজিবাজারের বিদ্যমান আইন কঠোরভাবে কার্যকর করতে হবে। পাশাপাশি বিএসইসির আইনি দুর্বলতা রয়েছে, সেগুলো দূর করতে বলেছি। নিয়ন্ত্রক সংস্থার কার্যক্রম আরো কমপ্লায়েন্স করা হবে।

বৈঠকে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম, ভারপ্রাপ্ত এমডি আব্দুল মতিন পাটোয়ারি, পরিচালক রকিবুর রহমান, শাকিল রিজভী এবং মিনহাজ মান্নান ইমনসহ সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন ও দুই কমিশনার উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :