ইসলামিক ফাইন্যান্সের বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ছবি: সংগৃহীত

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে পুঁজিবাজার থেকে বন্ড ৩০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় কোম্পানিটিকে বন্ড ছেড়ে অর্থ উত্তোলনের জন্য অনুমোদন দেওয়া হয়। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে।

এতে বলা হয়, ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ৩০০ কোটি টাকার নন-কনভারটেবল মুদারাবা সাবোনেট কনভারটেবল বন্ড এর প্রস্তাব অনুমোদন করা হয়েছে। এই বন্ডের মেয়াদ হবে ৭ বছর। এরপর এর পূর্ণ অবসায়ন ঘটবে। যা বিভিন্ন ব্যাংক, করপোরেটস, ইনস্যুরেন্স কোম্পানি, আর্থিক প্রতিষ্ঠানগুলো এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ডের মাধ্যমে ইসলামিক ফাইন্যান্স বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ঋণ পরিশোধ ও বিভিন্ন খাতে ব্যয় করবে। বন্ডের প্রতি ইউনিটের মূল্য হবে ২৫ লাখ টাকা। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ড বরাদ্দ করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইসিবি ক্যাপিটাল লিমিটেড। আর এর লিড অ্যারেঞ্জার হিসেবে থাকবে ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট।

আপনার মতামত লিখুন :