ওষুধ ও বিমা খাতের কল্যাণে পুঁজিবাজারে উত্থান

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

একদিন দরপতনের পর সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৮ জানুয়ারি) দেশের দুই পুঁজিবাজারে উত্থান হয়েছে। ওষুধ ও বিমা খাতের প্রায় সব কোম্পানির শেয়ারের দাম বাড়ায় এদিন সূচক, লেনদেন ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। দুই পুঁজিবাজারের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ১৭ পয়েন্ট আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ৫৯ পয়েন্ট।

মঙ্গলবার সূচক উঠানামার মধ্য দিয়ে দিনের লেনদেন শুরু হয়। কিন্তু গ্রামীণফোনসহ বেশ কয়েকটি বড় কোম্পানির শেয়ারের দাম কমায় দিন শেষে ডিএসইর প্রধান সূচক ১৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫১০ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন লেনদেন হয়েছে ৪৬৭ কোটি ৪৮ লাখ ৭ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৪০৪ কোটি ৫৮ লাখ ১ হাজার টাকা। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮১টির, কমেছে ১০৭টির আর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানির শেয়ারের দাম।

অপর বাজার সিএসইর প্রধান সূচক ৫৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৭১৫ পয়েন্টে। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১১৪টির, কমেছে ৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ারের। লেনদেন হয়েছে ১৬কোটি ১১ লাখ ২০ হাজার ১৬৬ টাকা।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর