রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবিরোধী শিক্ষকদের গুলি করার হুমকি



রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিন্ডিকেট সভা ঘিরে বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবিরোধী শিক্ষক ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এসময় কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হয়েছেন বলে জানা গেছে। এক পর্যায়ে শিক্ষকদের গুলি করার হুমকি দেন এক চাকরী প্রত্যাশী।

মঙ্গলবার (৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে।

পরিবেশ থমথমে হওয়ায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেন। হুমকি দাতার নাম আকাশ। বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকায় বাসিন্দা তিনি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আজ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে সিন্ডিকেট সভার আহ্বান করা হয়। উপাচার্য সিন্ডিকেট সভায় পছন্দের প্রার্থীদের অ্যাডহকে চাকরি দিতে জোর চেষ্টা চালাচ্ছেন এমন অভিযোগে সভা বন্ধের দাবিতে বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেন প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতি বিরোধী শিক্ষকরা। সেখানে সকাল থেকে চাকরিপ্রত্যাশী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও বহিরাগতরা অবস্থান নেন। শিক্ষকরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবনে প্রবেশ করতে চাইলে চাকরিপ্রত্যাশীরা বাধা দেন। এসময় উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। একপর্যায়ে শিক্ষকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ছাত্রলীগের নেতারা শিক্ষকদের লাঞ্চিত করেন।

শিক্ষকদের গুলি করার বিষয়টি অস্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, এ বিষয়টি আমি জানি না। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক আছে।