শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন



কুমিল্লা প্রতিনিধি, বার্তা২৪.কম, কুমিল্লা
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

  • Font increase
  • Font Decrease

 

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

অনুষ্ঠানের সঞ্চালক ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আহমেদ আবির রায়হান বলেন, গণপরিবহন খুলে দেওয়া হয়েছে, কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এটি শিক্ষার্থীদের সাথে তামাশা ছাড়া কিছুই নয়।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাদিয়া আফরিন বলেন, আমরা ইতোমধ্যে দেড়বছর হারিয়ে ফেলে মানসিক যন্ত্রণায় ভুগছি। শিক্ষার্থীদের এ মানসিক যন্ত্রণার দায়ভার কে নিবে?

ফার্মেসি বিভাগের শিক্ষার্থী সাখাওয়াত শাওন বলেন, চলমান লকডাউন শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠানের ওপরই আরোপিত। এ লকডাউন শিক্ষা ব্যবস্থাকে ডাউন করে দিয়েছে।

আইন বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান শুভ বলেন, গ্রামের প্রাইমারি স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত হাজার হাজার শিক্ষার্থী ঝরে যাচ্ছে। জাতির নুয়ে যাওয়া মেরুদণ্ডকে সোজা করতে এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া উচিৎ।

মানববন্ধন চলাকালে শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এমরান কবির চৌধুরী বলেন, আমি তোমাদের মেসেজ পেয়েছি। যথাযথ কর্তৃপক্ষের কাছে তোমাদের মেসেজ পৌঁছে দিবো।

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্যাম্পাস না খোলা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।