শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ৭ কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ৭ কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ৭ কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  • Font increase
  • Font Decrease

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান‌ করে কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩ জুন ) দুপুরে রাজধানীর নীলক্ষেত মোড়ে প্রায় শতাধিক শিক্ষার্থী এই অবস্থান কর্মসূচি পালন করছে।

আন্দোলনের সময় বাংলা কলেজের শিক্ষার্থী হৃদয় হোসেন বলেন, দীর্ঘ ১৫ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় জাতিকে মেধাশূণ্যতার দিকে ধাবিত করা হচ্ছে। দেশের কলকারখানা, ব্যবসা বাণিজ্য, গণপরিবহন, গার্মেন্টস, শপিং মলসহ সব ধরনের প্রতিষ্ঠান খোলা থাকলেও শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কার স্বার্থে?

ইডেন কলেজ শিক্ষার্থী সুমি আক্তার বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আজ শিক্ষার্থীরা গেইমস ও মাদক আসক্ত হয়ে পড়েছে, শিক্ষার্থীরা হতাশাগ্রস্ত হয়ে আত্নহত্যার পথ বেঁচে নিচ্ছে, দেশে বাল্যবিবাহ বৃদ্ধি পেয়েছে।

ঢাকা কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, বারবার সরকার আমাদের আশ্বাস দিয়ে প্রায় দুই বছর শিক্ষা জীবন নষ্ট করেছে, আমরা এখন কোন আশ্বাস শুনতে চাই না, অবিলম্বে হল-প্রতিষ্ঠান খুলে দেয়া হোক।

ঢাকা কলেজের শিক্ষার্থী ইসমাইল সম্রাম বলেন, প্রয়োজনে সরকার শিফট ভিত্তিক ক্লাস ও পরীক্ষা পদ্ধতি চালু করুক। নতুন করে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ করা হোক এবং সেশনজট নিরসনে ক্রাশ প্রোগ্রাম চালু করা হোক।

যদি অবিলম্বে দাবি মানা না হয়, তাহলে আগামী ৬ তারিখ রোববার সকালে ১১ টায় আবারও নীলক্ষেত মোড়ে সমাবেশের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

একই দিন সমাবেশ শেষে ভিসি আক্তারুজ্জামান কে স্মারকলিপি প্রদান করার উদ্দেশ্যে যান আন্দোলনরত শিক্ষার্থীরা।